সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৬ ১৫:০১

দরজা খুলে নারী জঙ্গির গ্রেনেড বিস্ফোরণ, শিশু আহত

রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশের ঘিরে থাকা বাড়িতে গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়েছেন এক নারী। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন তিনি। তার সঙ্গে থাকা সাত বছর বয়সী একটি মেয়েশিশু বিস্ফোরণে আহত হয়েছে। শিশুটিকে হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার একটু পরে নিচতলা বাসার দরজা খুলে ওই নারী গ্রেনেডের বিস্ফোরণ ঘটান।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন।

ছানোয়ার হোসেন বলেন, প্রথম দফায় ওই বাড়ির নিচতলার বাসা থেকে চারজন আত্মসমর্পণ করেন। এই চারজন হলেন মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি ও সাবেক মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শীলা, তার মেয়ে এবং পলাতক জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে। আরও তিনজন ওই বাসায় ছিল। তাদের বের হওয়ার জন্য পুলিশ এক থেকে দেড় ঘণ্টা সময় দিয়েছিল। বারবার তাদের হ্যান্ডমাইকে আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। কিন্তু তারা তাতে সাড়া দেয়নি।

তিনি জানান, তিনি ওই বাড়ির গাড়ি পার্কিংয়ের পিলারের পেছনে দাঁড়িয়ে ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি দেখতে পানে বোরকা পরা একজন নারী বাঁ হাতে একটি মেয়েশিশুকে ধরে বাসার দরজা খুলে বাইরে এসেছেন। ওই দুজন পার্কিংয়ের দিকে আসছিলেন। তখন তিনি তাঁদের দাঁড়াতে বলেন। বারবার বলেন হাত তুলতে। কিন্তু ওই নারী দাঁড়াননি। তিনি শিশুটিকে সঙ্গে নিয়ে সামনে দিকে হাঁটতে শুরু করেন। একপর্যায়ে বাঁ হাতে শিশুটিকে ধরে রেখে ডান হাত ওপরের দিকে তোলার মতো ভঙ্গি করেন। তবে তখন তিনি কোমরে রাখা বিস্ফোরকে চাপ দেন। সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে।

জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল শুক্রবার দিবাগত রাত ২টা থেকে ‘সূর্য ভিলা’ নামের বাড়িটি ঘিরে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত