সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০১৭ ১০:২০

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে আজ বঙ্গভবনে যাচ্ছে আ. লীগ

নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যোগ দিতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে যাবে আওয়ামী লীগের প্রতিনিধিদল।

আজ বুধবার (১১ জানুয়ারি) বিকেল ৪টায় বঙ্গভবনের দরবার হলে এ সংলাপ অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারিত রয়েছে। এ সংলাপে অংশ নিতে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দলের নাম বঙ্গভবনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করে জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আহ্বানে সংলাপে যোগ দেবে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধিদল।

আওয়ামী লীগের একটি সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী এ প্রতিনিধি দলে থাকছেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, এ্যাম্বাসাডর এম জমির উদ্দিন, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, এ্যাডভোকেট সাহারা খাতুন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, জাহাঙ্গীর কবীর নানক, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক ও প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হয়ে যাওয়ায় নতুন ইসি গঠনের জন্য রাষ্ট্রপতি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নেন। এর অংশ হিসেবে আজ ক্ষমতাসীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করবেন।

গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে এ আলোচনা শুরু হয়। রাষ্ট্রপতি এ পর্যন্ত ২২টি রাজনৈতিক দলের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেছেন। আজ আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে রাষ্ট্রপতির এই আলোচনার সমাপ্তি ঘটবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত বছরের ১৮ নভেম্বর বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ইসি গঠনের লক্ষ্যে ১৩ দফা প্রস্তাব দেন। তিনি বিভিন্ন সময় জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী ও নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনারও আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত