সিলেটটুডে ডেস্ক

১৫ জানুয়ারি, ২০১৭ ১৮:২৩

৩১ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের নির্ভুল বই দেয়ার দাবি

৩১ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের হাতে নির্ভুল বই তুলে না দেওয়া হলে ১ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

রোববার (১৫ জানুয়ারি) নতুন এ কর্মসূচি ঘোষণা করা হয় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) ঘেরাও কর্মসূচি শেষে সমাবেশ থেকে।

এর আগে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে পাঠ্যপুস্তক ভবন ঘেরাও করে। বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হওয়া ছাত্র ইউনিয়নের বিক্ষোভ মিছিল দোয়েল চত্বর-প্রেসক্লাব-পল্টন মোড় হয়ে পাঠ্যপুস্তক ভবন ঘেরাও করে।

ঘেরাও কর্মসূচিতে ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার বলেন, ‘শিক্ষামন্ত্রী নজিরবিহীন বানান ভুলের প্রতিকার হিসেবে আঠা লাগানোর পরামর্শ দিয়েছেন। তার এ ধরনের বক্তব্য দায়িত্বজ্ঞানহীনতার পরিচায়ক।’

তিনি অভিযোগ তুলে আরও বলেন, ‘১৫ লাখ বই ছাপা হয়ে যাওয়ার পর তা বাতিল করে হেফাজতের দাবি মেনে নিয়ে নতুন করে বই ছাপানো হয়েছে সম্পূর্ণ অগণতান্ত্রিক ও স্বৈরাচারী উপায়ে।’

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সভাপতি ড. শফিউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদের সঞ্চালনায় ঘেরাও কর্মসূচিতে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরাও বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত