সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৭ ০০:০৯

৫৭ ধারা বাতিল চান স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ছবি)

অবিলম্বে তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা বাতিলের আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (১৩ মে) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম ঢাকার (সিডিজেফডি) বার্ষিক সাধারণ সভায় এ আহ্বান জানান স্পিকার।

গণমাধ্যমকে সমাজের দর্পণ আখ্যায়িত করে স্পিকার বলেন, সরকার ও জনগণের মধ্যে গণমাধ্যম সেতুবন্ধনের কাজ করে। মতামতের আদান-প্রদান ঘটায়। প্রতিকূলতা মোকাবেলা করেই সাংবাদিকদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে হবে।

৫৭ ধারা বাতিলে আইনমন্ত্রী আনিসুল হকের বক্তব্যের সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্পিকার বলেন, সাংবাদিকদের পেশাগত স্বাধীনতার জন্য এ আইন বাতিল করা দরকার। এ বিষয়ে মন্ত্রণালয় শিগগির সিদ্ধান্ত গ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, মেধা ও দক্ষতা বিকশিত করে জনগণের কল্যাণে কাজ করতে গেলে অনেক বাধা-বিপত্তি আসতে পারে। এসব বাধা-বিপত্তি ও প্রতিকূলতা মোকাবেলা করেই সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে হবে।

সাংবাদিকদের বেতন কাঠামো (ওয়েজ বোর্ড) বাস্তবায়নের ওপর গুরুত্ব আরোপ করে স্পিকার বলেন, নবম ওয়েজ বোর্ড ঘোষণা ও বাস্তবায়নে তথ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। এটি শিগগির বাস্তবায়ন হবে এবং সাংবাদিকরা সর্বোচ্চ সুবিধা পাবেন।

সংগঠনের আহ্বায়ক সাংবাদিক মাহমুদুর রহমান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, আজিজুল ইসলাম ভূঁইয়া, শাবান মাহমুদ, সোহেল হায়দার চৌধুরী, আবদুল জলিল ভূঁইয়া, সৈয়দ আবদাল আহমেদ, শাহিন উল ইসলাম চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত