সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০১৭ ১৭:৩১

আমরা গ্যাসের দাম বাড়াইনি : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমরা গ্যাসের দাম বাড়াইনি, আগে যা ছিল এখন তা-ই আছে। বাজেটে আমি শুধু বলেছি, গ্যাসের দাম ২০১৮ সালে বাড়বে। আমদানি করা গ্যাসের ওপর আমাদের ব্যাপক নির্ভরতা বাড়বে। আমি শুধু এ ব্যাপারে সাবধান করে দিতে চেয়েছি।

শুক্রবার (২ জুন) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭-১৮ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রীর কাছে প্রশ্ন রাখা হয়, আপনি যেদিন বাজেট দিলেন, সেইদিনই গ্যাসের দাম বাড়লো। তাহলে আপনি কিভাবে ৪ লাখ ২৬৬ কোটি টাকার এ বাজেটকে বেস্ট (সর্বোত্তম) বলছেন? এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী ওই কথা বলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ জ্বালানি নিয়ন্ত্রক সংস্থা বিইআরইর সিদ্ধান্ত অনুযায়ী, গতকাল ১ জুন থেকে গৃহস্থালিসহ সব ক্ষেত্রে ব্যবহৃত গ্যাসের দাম দ্বিতীয় দফায় বাড়ানো হয়। এ মাস থেকে এক চুলা ৯০০ টাকা ও দুই চুলা ৯৫০ টাকা হারে বিল দিতে হবে আবাসিক গ্রাহকদের।

এর আগে গত ১ মার্চ থেকে প্রথম দফায় গ্যাসের দাম ১৫০ টাকা বাড়িয়ে এক চুলা ৭৫০ টাকা ও দুই চুলা ৮০০ টাকা হারে গ্যাসের বিল নেওয়া হচ্ছে। এ নিয়ে ৩ মাসের মধ্যে ২ দফায় গ্যাসের দাম বাড়ল।

আপনার মন্তব্য

আলোচিত