সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৭ ২২:১৮

নারায়ণগঞ্জে রামপালবিরোধী সমাবেশ শেষে হামলা, কবি আরিফ সহ আহত ৪

সুন্দরবন রক্ষায় রামপাল তাপবিদ্যুতকেন্দ্র প্রকল্প বাতিলের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির নারায়ণগঞ্জের সমাবেশ শেষে সন্ত্রাসী হামলা হয়েছে। এ হামলায় আহত হয়েছেন কবি ও সংস্কৃতিকর্মী আরিফ বুলবুল। তাকে নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট খানপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ হামলায় শিল্পী অমল আকাশ, ছড়াকার আহমেদ বাবলু ও সংস্কৃতি কর্মী শাহিন মাহমুদও আহত হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় নারায়ণগঞ্জের চাষাঢ়া শহীদ মিনারে জেলা তেল-গ্যাস-খানিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর জাতীয় কমিটির নেতাদের উপর হামলা চালায় সন্ত্রাসীরা।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, এটা সমাবেশ ও মিছিলকেন্দ্রীক কোনো হামলা না। ব্যক্তিগত শত্রুতার জের ধরে কেউ হামলা করতে পারে। বিষয়টি তদন্ত চলছে।

খানপুর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল মান্নান বলেন, ধারণা করা হচ্ছে আহতদের প্রত্যেকের শরীরে লোহার পাইপ দিয়ে আঘাত করা হয়েছে। এতে পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। এদের মধ্যে আরিফ বুলবুলের মাথার দুই পাশে আঘাত করা হয়েছে। এতে তার মাথায় ১০টি সেলাই করা হয়েছে। তবে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছি।

নারায়ণগঞ্জ জেলা তেল-গ্যাস-খানিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর জাতীয় আহ্বায়ক রফিউর রাব্বী বলেন, সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ মিনারে সভা শেষে একটি মিছিল নিয়ে আমরা নারায়ণগঞ্জ প্রেসক্লাবের দিকে যাই। ওই সময় সমগীত সাংস্কৃতিক প্রাঙ্গণ প্রতিষ্ঠাতা সভাপতি অমল আকাশ, শিল্পি আহমেদ বাবুল, শাহীন মাহমুদ ও কবি আরিফ বুলবুল মিছিলের সাথে না গিয়ে তারা শহীদ মিনারে দাঁড়িয়ে ছিলেন। ওই মুহুর্তে অজ্ঞাত দুর্বৃত্তরা হাতে লোহার পাইপ ও লাঠি নিয়ে তাদের ৪ জনের উপর হামলা চালায়।

তিনি আরও বলেন, যারা সংস্কৃতি ও শিল্পীদের বিরুদ্ধে এবং যারা রামপালের পক্ষে তারাই এ হামলা চালিয়েছে। হামলাকারীরা ৬/৭ জন ছিল।

আপনার মন্তব্য

আলোচিত