সিলেটটুডে ডেস্ক

১২ জুলাই, ২০১৭ ২১:৫৫

নারায়ণগঞ্জে রামপালবিরোধীদের ওপর হামলার ঘটনায় মামলা

নারায়ণগঞ্জে কবি আরিফ বুলবুলসহ চার সংস্কৃতিকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে আহতের ঘটনায় মামলা করা হয়েছে। সুন্দরবন রক্ষায় রামপাল প্রকল্প বাতিলের দাবিতে নারায়ণগঞ্জে কর্মসূচি পালনের পর মঙ্গলবার এ হামলার ঘটনা ঘটে।

মঙ্গলবার মধ্য রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক রফিউর রাব্বি বাদী হয়ে মামলাটি করেন। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

এদিকে কবি আরিফ বুলবুলসহ চার সংস্কৃতিকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে আহতের ঘটনায় বুধবার দুপুরে বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন।

মামলার বাদী রফিউর এজাহারে উল্লেখ করেন, মঙ্গলবার বিকেলে সুন্দরবন রক্ষার দাবিতে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে একটি সমাবেশ শেষে মিছিল বের হয় এবং সোয়া ছয়টার দিকে নগরীর দুই নম্বর রেলগেট এলাকায় মিছিল সমাপ্ত ঘোষণা করা হয়। তখন শহীদ মিনারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সহসভাপতি অমল আকাশ, কার্যকরী সদস্য শাহিন মাবুদ, প্রতিনিধি পরিষদের সদস্য কবি আরিফ বুলবুল, ছড়াকার আহাদসহ অন্যরা অবস্থান করছিলেন। সন্ধ্যা পৌনে সাতটার দিকে ১০-১২ জন যুবক তাদের ওপর হামলা করে। হামলায় আরিফ রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। পরে আরিফ বুলবুলকে নগরীর খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান মিয়া বলেন, ‘এ ঘটনায় হামলার সঙ্গে জড়িত কাউকে শনাক্ত করা যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত