সিলেটটুডে ডেস্ক

১৮ জুলাই, ২০১৭ ১৩:৩০

জিজ্ঞাসাবাদের জন্যে গোয়েন্দা কার্যালয়ে ফরহাদ মজহার

কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক বিশ্লেষক ফরহাদ মজহারকে জিজ্ঞাসাবাদের জন্যে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরের দিকে তাকে সেখানে নেওয়া হয়।

৩ জুলাই ভোরে নিজের বাসা থেকে বের হয়ে নিরুদ্দেশ হ ফরহাদ মজহার। এরপর তার পরিবারের পক্ষ থেকে তাকে অপহরণ করা হয়েছে বলে দাবি করা হয়। পরিবারের এমন অভিযোগের প্রেক্ষিতে ওই দিন রাতে যশোর থেকে ঢাকাগামী একটি বাস থেকে উদ্ধার করা হয় ফরহাদ মজহারকে।

উদ্ধারের পর ফরহাদ মজহার দাবি করে বলেছিলেন, সরকারকে বিব্রত করতে তাকে অপহরণ করা হয়েছিল, এবং অপহরণকারীরা ওই দিন সন্ধ্যার দিকে তাকে ছেড়ে দেয়।

এদিকে, ফরহাদ মজহারের নিরুদ্দেশের ঘটনায় অর্চনা রানি নামের এক নারী আদালতে জবানবন্দি দিয়েছেন। অর্চনা জানিয়েছেন, ফরহাদ মজহারের সাথে তার দীর্ঘদিনের সম্পর্ক। অর্চনা আরও জানান, তার জন্য ‘টাকা সংগ্রহ’ করতে ওই দিন ফরহাদ মজহার বাসা থেকে বেরিয়েছিলেন।

পরিবারের পক্ষ থেকে অপহরণ এবং ফরহাদ মজহারের পক্ষ থেকে সন্ধ্যায় তাকে মুক্ত করে দেওয়ার কথা জানানো হলেও খুলনার কয়েকটি জায়গার সিসিটিভি ফুটেজে দেখা যায় ওই দিন বিকেলে খুলনা শহরে একা ঘুরে বেড়াচ্ছিলেন তিনি। একটি দোকান থেকেও তিনি মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন করেছিলেন বলে সিসিটিভি ফুটেজেও দেখা যায়।

পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে আইজিপি একেএম শহীদুল হক জানিয়েছেন, ফরহাদ মজহারকে কেউ অপহরণ করেনি। পুলিশের পক্ষ থেকে বিভিন্ন প্রকার তথ্যপ্রমাণও সংবাদ সম্মেলনে হাজির করা হয়।

তবে এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতার। তাঁর অভিযোগ, অপহরণের ঘটনাটিকে ধামাচাপা দেওয়ার জন্য এটা করা হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত