সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৭ ২০:৫৯

ভারতে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন আল্লামা শফী

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন।

শনিবার (৫ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে হেফাজত আমির ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। উন্নত চিকিৎসা নিতে হেফাজত আমির গত ২২ জুলাই ভারত যান। ১৪ দিন পর দেশে ফিরলেন তিনি।

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ একটি ফ্লাইটে করে রাত ৮টার দিকে শফী চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা শেষে চট্টগ্রাম শাহ্ আমানত বিমানবন্দর থেকে তিনি সড়ক পথে নিজের শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম মঈনুল ইসলামে (হাটহাজারী মাদ্রাসা) ফিরবেন।

হেফাজত আমিরের ব্যক্তিগত সহকারী শফিউল আলম শাহ শফীর শারীরিক অবস্থা সম্পর্কে জানান, হুজুরের শারীরিক অবস্থা এখন অনেকটা স্বাভাবিক।

উন্নত চিকিৎসা নিতে হেফাজত আমির গত ২২ জুলাই সকাল ১০টায় ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে এক ফ্লাইটে করে তিনি দিল্লির পথে রওনা হয়েছিলেন। ৯৬ বছর বয়সী আল্লামা শাহ আহমদ শফী গত দুই মাসেরও বেশি সময় ধরে অসুস্থ ছিলেন। তিনি বার্ধক্যজনিত রোগ ছাড়াও শরীরের নানা জটিলতায় ভুগছেন।

শারীরিক দুর্বলতা ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ১৮ মে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। প্রায় ১৫ দিন সেখানে চিকিৎসার পর পরিস্থিতির উন্নতি না হওয়ায় গত ৬ জুন এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে আনা হয়েছিল ঢাকার আজগর আলী হাসপাতালে। সেখানে চিকিৎসা শেষে গত ১০ জুলাই ফের চট্টগ্রাম ফিরেছিলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত