সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৮ ১৪:১৯

এশাকে ২৪ ঘণ্টার মধ্যে আজীবন বহিষ্কারের দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি তুলেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা।

বুধবার (১১ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এ দাবি করেন। তিনি বলেন, ‘সুফিয়া কামাল হলের ছাত্রলীগের সভাপতি আমাদের এক বোনের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে। সে এর আগেও ছাত্রীদের মারধর করেছে বলে অভিযোগ রয়েছে। তাকে আজীবনের জন্য বহিষ্কারের দাবি জানাচ্ছি এবং তা ২৪ ঘণ্টার মধ্যে কার্যকরের দাবি জানাই।’

কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের এক ছাত্রীকে নির্যাতনের ঘটনায় মঙ্গলবার গভীর রাতে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। রাতভর চলে উত্তেজনা। ছাত্রী নির্যাতনের খবর ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীরা কবি সুফিয়া কামাল হলের সামনে এসে বিক্ষোভ করতে থাকেন। এ ছাড়া ছাত্রী হল থেকে সাধারণ ছাত্রীরা বের হয়ে এসে বিক্ষোভ করেন।

তারা ইফফাত জাহান এশাকে বহিষ্কারের দাবিতে স্লোগান দেন। এমন উত্তেজক পরিস্থিতিতে হল শাখা ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশাকে বিশ্ববিদ্যালয় ও সংগঠন থেকে বহিষ্কার করা হয়ছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

আপনার মন্তব্য

আলোচিত