সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০১৮ ১৬:২০

খালেদা জিয়ার প্যারালাইজড হওয়ার আশঙ্কা তাঁর চিকিৎসকদের

দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা না হলে কারাগারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া প্যারালাইজড হয়ে যেতে পারেন বলে আশঙ্কা করছেন তাঁর চিকিৎসকেরা। এমনকি সুচিকিৎসা দেওয়া না হলে অন্ধ ও পঙ্গুও হয়ে যেতে পারেন তিনি।

শনিবার (২৮ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে খালেদা জিয়ার চিকিৎসকেরা এমন আশঙ্কার কথা জানান।

ডা. ওয়াহেদুর রহমান বলেন, ‘খালেদা জিয়ার ঘাড়ের হাড়গুলো ক্ষয় হয়ে নার্ভগুলো ভেতরে ঢুকে যাচ্ছে। এতে তিনি বাম হাতে প্রচণ্ড ব্যথা পাচ্ছেন বলে শুনছি। এছাড়া বাম হাতে শক্তি কমে যাচ্ছে। ফলে ওই হাত দিয়ে তিনি কিছুই ধরে রাখতে পারছেন না।’

‘কারাগারের ওরকম পরিবেশে রাখার কারণে খালেদা জিয়ার কোমরের স্পাইনাল কর্ড নষ্ট হয়ে যাচ্ছে। কোমরের হাড় ক্ষয়ে যাচ্ছে। এতে তার পক্ষাঘাতগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে’ যোগ করেন ডা. ওয়াহেদুর রহমান।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানও বক্তব্য রাখেন।

তাদের বক্তব্যের ফাঁকে চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. আবদুল কুদ্দুস বলেন, ২০১৫ ও ২০১৭ বেগম জিয়ার চোখের অপারেশন করা হয়েছে, তার চোখের পানি শুকিয়ে যাচ্ছে।’

‘যদি চোখের সুচিকিৎসা না করা হয় তাহলে তার চোখের কর্নিয়া স্থায়ীভাবে নষ্ট হয়ে যেতে পারে। এতে তিনি অন্ধ হয়ে যেতে পারেন’ বলেন ডা. আবদুল কুদ্দুস।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত