সিলেটটুডে ডেস্ক

১১ মে, ২০১৮ ০৩:৩১

ছাত্রলীগের সম্মেলন: শেষ মুহূর্তে আলোচনায় যারা

শুক্রবার শুরু হচ্ছে ছাত্রলীগের দুই দিনব্যাপী দ্বিবার্ষিক সম্মেলন। সর্বশেষ ২০১৫ সালের জুলাই মাসে হওয়া সম্মেলনে সাইফুর রহমান সোহাগকে সভাপতি এবং এস. এম. জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক করে বর্তমান কমিটি গঠন করা হয়।

দুই বছর ৯ মাস পর হতে যাওয়া এবারের সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থিতার জন্য ৩২৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সভাপতি পদের জন্য ১২৫ জন এবং সাধারণ সম্পাদক পদের জন্য ২০০ জন ফরম তুলেছেন।

আগামী দিনে ছাত্রলীগের নতুন নেতৃত্বে আসতে শেষ সময়ে দৌড়ঝাঁপ দিচ্ছেন বেশ কিছু নেতাকর্মী। এদের মধ্যে শেষ মুহূর্তে আলোচনায় আছেন ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা। যাঁদের হাতে তুলে দেওয়া হতে পারে ঐতিহ্যবাহী এ সংগঠনটির পতাকা।

সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছেন বর্তমান কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আরেফিন সিদ্দিক সুজন, সহ সভাপতি রুহুল আমিন, আইন সম্পাদক আল নাহিয়ান খান জয়, উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাগর হোসেন সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক হায়দার মোহাম্মদ জিতু, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক গোলাম রাব্বানী, প্রচার সম্পাদক সাইফুদ্দিন বাবু, বিজ্ঞান বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ আরিফিন, সদস্য রেজুয়ানুল হক চৌধুরী শোভন, আইন বিষয়ক উপ সম্পাদক হোসাইন সাদ্দাম, স্কুলছাত্র বিষয়ক উপ সম্পাদক সৈয়দ আরাফাত, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক মো. আরিফুজ্জামান ইমরান, কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ইয়াজ আল রিয়াদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম শামীম, স্কুলছাত্র বিষয়ক উপ সম্পাদক খাজা খায়ের সুজন, পরিবেশ বিষয়ক সম্পাদক এ. বি. এম. হাবিবুল্লা বিপ্লব, সহ সম্পাদক খাদিমুল বাসার জয়।

এ ছাড়া আলোচনায় আছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল, স্যার এ. এফ. রহমান হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান, কেন্দ্রীয় কমিটির সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা।

আপনার মন্তব্য

আলোচিত