সিলেটটুডে ডেস্ক

২৮ জুলাই, ২০১৮ ১৩:৩৯

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

কুমিল্লা, সাতক্ষীরা ও বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতাসহ তিনজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন মাদক ব্যবসায়ী ও অপর দু’জন হলেন দস্যু ও চোরচক্রের প্রধান। শুক্রবার (২৭ জুলাই) রাত থেকে শনিবার (২৮ জুলাই) ভোর পর্যন্ত এসব ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

বরগুনা (পাথরঘাটা): বরগুনার পাথরঘাটায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক জলদস্যু নিহত হয়েছেন। শনিবার (২৮ জুলাই) ভোরে পাথরঘাটার সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীর রুহিতার মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম কাজল (২৭)। ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহম্মেদ বলেন, র‌্যাব-৮ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কাজল নিহত হয়েছেন। কাজল সুন্দরবনের জলদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্য। তার কাছ থেকে ৩টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

সাতক্ষীরা (শ্যামনগর): সাতক্ষীরার শ্যামনগরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রেজাউল ইসলাম (৪৮) নামের এক ব্যক্তি ‌নিহত হয়েছেন। শুক্রবার (২৭ জুলাই) গভীর রাতে শ্যামনগরের নুরনগর এলাকায় এ ঘটনা ঘটে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস হোসেন বলেন, নিহত রেজাউল ইসলাম আন্তজেলা মোটর সাইকেল চোর সিন্ডিকেটের হোতা এবং তার বিরুদ্ধে শ্যামনগর থানায় ৯টি মামলা রয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, রেজাউল শ্যামনগর সদর ইউনিয়নের বাদঘাটা গ্রামের মাজেদ সরদারের ছেলে। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুর থেকে ডিবি পুলিশের একটি দল রেজাউলকে গ্রেপ্তার করে নিয়ে আসে। রেজাউল শ্যামনগর থানা চত্বর থেকে পুলিশের মোটর সাইকেল চুরি মামলা ও উপজেলা সদরের আব্দুল্লাহ হেল বাকী অপহরণ মামলার প্রধান আসামি। গত তিন মাস ধরে আত্মগোপনে ছিলেন তিনি।

ওসি মো. ইলিয়াস হোসেন আরও বলেন, ঢাকা থেকে ডিবি পুলিশের একটি দল রেজাউলকে আটক করে শ্যামনগর থানায় সোপর্দ করে। তার স্বীকারোক্তি অনুয়ায়ী, রাতে শ্যামনগর উপজেলার নুরনগর এলাকায় চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধারে যায় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে রেজাউল বাহিনীর সদস্যরা গুলি করে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। দুই পক্ষের গোলাগুলিতে রেজাউল নিহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করেছে।

কুমিল্লা: কুমিল্লায় র‌্যাব ও বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সহিদুল ইসলাম (সবু) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। শনিবার ভোরে জেলার সদর উপজেলার কাপ্তানবাজার গোমতী বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ১১-এর কুমিল্লা কোম্পানি কমান্ডার মেজর আতাউর রহমান বলেন, কুমিল্লার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী সবুকে আটকের জন্য র‌্যাব ও বিজিবি কাপ্তানবাজার গোমতী নদীর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালায়। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। র‌্যাবও আত্মরক্ষায় গুলি চালায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সহিদুল ইসলাম সবুকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নিহত সহিদুল ইসলাম সবু সদর জেলার সদর দক্ষিণ উপজেলার ভারতীয় সীমান্তবর্তী একবালিয়া গ্রামের মৃত বাদশা মিয়ার পুত্র। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ২৭টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ফেনসিডিল-গাঁজা উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত