সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৮ ১২:২৭

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

রাজশাহী, নাটোর ও ঢাকার কেরাণীগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছে। নিহতদের দু'জন মাদক চোরাকারবারি ও অপরজন ডাকাত বলে দাবি করেছে র‌্যাব।

মঙ্গলবার (৩১ জুলাই) দিবাগত রাত ১১টা থেকে বুধবার (১ আগস্ট) ভোর পর্যন্ত কথিত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন চার র‌্যাব সদস্য।

রাজশাহী : রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আবদুর রশিদ (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে রাজশাহীর বেলপুকুর থানার তাড়াশ এলাকায় এ ঘটনা ঘটে। রশিদের বাড়ি তাড়াশ গ্রামে। তার  বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৭টি মামলা রয়েছে।

র‌্যাব-৫ রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এ এফ এম আশরাফুল ইসলাম জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাড়াশ এলাকায় মাদকবিরোধী অভিযানে যায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই এক মাদক বিক্রেতা নিহত হন। লাশ উদ্ধারের পর নিহতের নাম রশিদ বলে জানা গেছে।

নাটোর : নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কাবিল হোসেন (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। মঙ্গলবার দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে উপজেলার মহিষভাঙ্গা এলাকার কমিউনিটি ক্লিনিকের পাশে এ বন্দুকযুদ্ধ হয়। কাবিল উপজেলার জোনাইল ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লাহ ওরফে শহিদুলের ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক সংক্রান্ত ১৩টি মামলা রয়েছে।

কেরাণীগঞ্জ : ঢাকার কেরাণীগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মোহাম্মদপুরের শীর্ষ সন্ত্রাসী সিক্সটি ফাইভ খ্যাত মনির নিহত হয়েছে। বুধবার ভোরে কেরাণীগঞ্জ মডেল থানাধীন আটি ভাওয়াল এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব-২ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রবিউল ইসলাম জানান, সংঘবদ্ধ একটি ডাকাতদল কেরাণীগঞ্জের আটি ভাওয়াল এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি টিম ওই এলাকায় অভিযানে যায়। এ সময় ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে মনির গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। মনির মোহাম্মদপুরের শীর্ষ সন্ত্রাসী, তিনি  'সিক্সটি ফাইভ মনির' নামে পরিচিত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি ও অস্ত্রসহ ১০টির বেশি মামলা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত