সিলেটটুডে ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৮ ২২:৪৭

নানীর প্রেসক্রিপশন হাতে ইসিতে সিইসির ভাগ্নে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার মায়ের চিকিৎসার প্রেসক্রিপশন নিয়ে তার দপ্তরে সাক্ষাৎ করেছেন তার ভাগ্নে ও পটুয়াখালী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী এস এম শাহাজাদা।

সোমবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে বের হন শাহাজাদা। পরে সাংবাদিকরা সাক্ষাতের কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি নানীর (সিইসি) মায়ের প্রেসক্রিপশন নিয়ে এসেছি। তফসিল ঘোষণার আগে সিইসির সঙ্গে দেখা করতে তার অফিসে এলেও তফসিল ঘোষণার পর আর তিনি এখানে আসেননি বলেও জানান।

মামা হিসেবে সিইসি’র কাছে বাড়তি কোনো সুবিধা চেয়েছেন কি না— জানতে চাইলে আওয়ামী লীগের এই এমপি প্রার্থী বলেন, প্রশ্নই ওঠে না। যেভাবে নিয়ম আছে, সেভাবেই চলবে। তার সহযোগিতা চাওয়ার কী আছে? আমার ব্যক্তিগত বিষয় নিয়ে কখনই আলোচনা হয়নি। এটা আমার ব্যক্তিগত অভিমত। তিনি কোথায় কী করছেন, সেটা তার বিষয়। আবার আমি কোথায় কী করছি, সেটা আমার বিষয়। আমি তার আত্মীয়, কিন্তু পরিবারের এমন অংশ নই যে ব্যক্তিগত বিষয় নিয়ে তার সঙ্গে আলোচনা করতে হবে।

প্রার্থিতা নিয়ে মামা হিসেবে সিইসি’র অনুমতি নিয়েছেন কি না কিংবা তার কাছ থেকে বাধা পেয়েছেন কি না— এমন প্রশ্নের উত্তরে শাহাজাদা বলেন, আমার প্রার্থিতা নিয়ে তার বাধা দেওয়ার বা আমার অনুমতি নেওয়ার প্রশ্নই আসে না। এটা তো স্বাভাবিক। প্রত্যেক মানুষের গণতান্ত্রিক অধিকার। আমি তাই করেছি। আমি নিজে স্বাবলম্বী। আমার যেভাবে চলার, সেভাবেই চলব।

জয়ের বিষয়ে কতটুকু আশাবাদী— জানতে চাইলে তিনি বলেন, আমি যা ভেবেছিলাম, তার থেকেও ভালো অবস্থানে আছি। আমি শতভাগ আশাবাদী। আমি যখন এলাকায় গিয়েছি, মাত্র ২০ মিনিটের রাস্তা আমাদের হেঁটে তিন ঘণ্টায় পার হতে হয়েছে। কারণ সেভাবেই মানুষের ঢল নেমেছিল। আসলে পরিবর্তন মানুষের মনের ভেতরে ছিল। পরিবর্তন ছিল অবশ্যম্ভাবী।

এস এম শাহাজাদা বলেন, নির্বাচন যেন সুষ্ঠু হয়, দেশ যেন গণতান্ত্রিকভাবে পরিচালিত হয় এবং এলাকার মানুষ যেন ভালো থাকে, সেজন্য কাজ করবেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত