সিলেটটুডে ডেস্ক

১৭ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫০

সমাবেশে হামলা চালিয়ে ভিপি নুরকে মারধর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালানো হয়েছে।

ভারতের নাগরিকত্ব বিল- এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য চত্বরে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশের ডাক দিয়েছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। সমাবেশে তার ওপর এ হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার ( ১৭ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে সমাবেশে ভিপি নুর বক্তব্য দেয়া শুরু করেন। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চকে ভারতের দালাল বলে অভিহিত করেন। তখন সেখানে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা উপস্থিত হয়ে তার ওপর হামলা চালায়। এতে সমাবেশে উপস্থিতরা ভিপি নুরকে রক্ষার চেষ্টা করেন।

হামলায় নুরুল হক নুর ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এদিকে, ভারতের বিতর্কিত নাগরিকত্ব বিল এর প্রতিবাদে সোমবার পশ্চিমবঙ্গে বিক্ষোভ করছে রাজ্যের হাজার হাজার মানুষ। এই আইনের বিরোধিতা করে জনতার সঙ্গে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১১ ডিসেম্বর ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়। পরদিন রাষ্ট্রপতি এই বিলে স্বাক্ষর করলে সেটি আইনে পরিণত হয়। বিলটি আইনে পরিণত হওয়ার পর দেশজুড়ে বিক্ষোভ করছেন দেশটির হাজার হাজার মানুষ।

আপনার মন্তব্য

আলোচিত