সিলেটটুডে ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৯ ১২:০১

রাজাকারের তালিকা থেকে নাম প্রত্যাহারের আবেদন গোলাম আরিফ টিপুর

রাজাকারের তালিকা থেকে নাম প্রত্যাহার চেয়ে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে আবেদন করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু।

বুধবার (১৮ ডিসেম্বর) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম বিষয়টি নিশ্চিত করেছেন।

জেয়াদ আল মালুম জানান, নাম প্রত্যাহারের আবেদনের পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যে তথ্যের ভিত্তিতে গোলাম আরিফ টিপুর নাম তালিকায় এসেছে সে তথ্যের কপি চাওয়া হয়েছে। আইন মন্ত্রণালয়কেও বিষয়টি অবহিত করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৭ মার্চ) নিজ কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে সম্প্রতি প্রকাশিত রাজাকারের তালিকায় নিজের নাম প্রকাশ হওয়ায় ক্ষোভ জানান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু।

তিনি বলেন, আমি একজন ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা। আমি বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৪, ৬২, ৬৬, ৬৯ ও ৭১ এর মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণকারী। অথচ আমার নাম রাজাকারের তালিকায়! আমি সত্যিই হতবাক,মর্মাহত, বিস্মিত ও অপমানিত। সীমাহীন অযত্ন ও অবহেলার সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাজাকারের তালিকা প্রচার ও প্রকাশ করেছে।

এ সময় গোলাম গোলাম আরিফ টিপু বলেন, কিভাবে রাজাকার আলবদর তালিকায় মুক্তিযোদ্ধার নাম এলো , সেটা কিভাবে হলো এর উৎস খুঁজে বের করতে হবে। এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও দাবি জানান ট্রাইব্যুনাল চিফ প্রসিকিউটর।

''আশা করছি মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় তাদের ভুল বুঝতে পারবে খুব দ্রুত সংশোধনী দিয়ে তা নতুন করে প্রকাশ করবে। এছাড়া এর সাথে জড়িতদের শাস্তির আওতায় আনবেন বলেও আশা করছি।''

আপনার মন্তব্য

আলোচিত