সিলেটটুডে ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৯ ১৯:৪১

শীতে আগুন পোহাতে গিয়ে গর্ভবতী নারীসহ ৮ জন অগ্নিদগ্ধ

রংপুরে শীতে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে এক অন্তঃসত্ত্বাসহ আটজন দগ্ধ হয়েছেন। এদের মধ্যে পাঁচজন নারী ও একজন শিশু। গত ৪৮ ঘণ্টায় এই অগ্নিদগ্ধের ঘটনা ঘটে।

অগ্নিদগ্ধরা হলেন রংপুরের পীরগাছার গর্ভবতী ফরিদা বেগম, পাশারিপাড়া এলাকার রোকেয়া বেগম, পীরগঞ্জের হালিমা খাতুন, কাউনিয়া উপজেলার মর্জিনা বেগম,  দিনাজপুরের খানসামা এলাকার শামসুন্নাহার, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের আলেমা বেগম এবং কুড়িগ্রামের নুরনাহার।

তাদের মধ্যে হালিমা খাতুনের (৫৫) পা থেকে কোমর পর্যন্ত পুড়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশঙ্কাজনক।

আহতদের রংপুর মেডিকেল কলেজে হাসপাতালের বার্ন ইউনিট ভর্তি করা হয়েছে।

হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ডা. এম এ হামিদ জানান, এভাবে অগ্নিদগ্ধ হয়ে এ পর্যন্ত ৮ জন নারী রমেক হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ৩ জনের অবস্থা খারাপ। তাদের ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

তিনি বলেন, ‘প্রতিবছরই আগুন পোহাতে গিয়ে নিহতের সংখ্যা বাড়ছে। এজন্য জনগণের সচেনতা প্রয়োজন। আমরা সব সময়ই পরামর্শ দিচ্ছি শীতের হাত থেকে বাঁচতে যাতে কেউ খড়-কুটা জ্বালিয়ে আগুন না পোহায়।’

এই পরিস্থিতি এড়াতে শীতের সময় এভাবে আগুন না জ্বালিয়ে গরম কাপড় পরার পরামর্শ দেন চিকিৎসকরা।

এদিকে রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানান, বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুর ১২টা পর্যন্ত রংপুর বিভাগে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রাম জেলার রাজারহাটে। সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস ছিল। একই সময় রংপুর ও আশপাশ এলাকার তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। এ ধরনের আবহাওয়া আরও দুই থেকে তিন দিন থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত