সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২০ ০৩:৪৩

শরিয়ত বাউলের জামিন হয়নি

টাঙ্গাইলের মির্জাপুরের শরিয়ত সরকার বাউলের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।

বুধবার টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শওকত আলী চৌধুরী জামিন আবেদন নামঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, আসামি শরিয়ত সরকারের পক্ষে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন অ্যাডভোকেট আনিছুর রহমান হুমায়ুন। রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এস আকবর খান জামিনের বিরোধিতা করেন। এসময় বাদীপক্ষের অন্তত অর্ধশত আইনজীবী উপস্থিত ছিলেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী জিনিয়া বক্স বলেন, ‘এ মামলায় আগামী ১২ ফেব্রুয়ারি জামিন শুনানির তারিখ নির্ধারণ ছিল। পরে আমরা তার আগাম জামিনের জন্য আবেদন করি। পরে আজ (বুধবার) জামিন শুনানি হলে আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করেন। তার জামিনের বিষয়ে উচ্চ আদালতে যাওয়া হবে।’

শরিয়ত সরকার বাউল টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

গত ২৪ ডিসেম্বর ধামরাই থানার রৌহাট্রেক এলাকায় এক অনুষ্ঠানে শরিয়ত সরকার বাউল সহজাত ধারায় গানের নানা প্রশ্ন তুলেন। তার সেই বক্তব্যকে ইসলামবিরোধী আখ্যা দিয়ে গত ৯ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে মির্জাপুর থানায় শরিয়ত বাউলের বিরুদ্ধে মামলা দায়ের করেন একই উপজেলার আগধল্যা দারুসসুন্নাহ ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মো. ফরিদুল ইসলাম।

এজাহারে অভিযোগ করা হয়, শরিয়ত বয়াতি ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানার রোহারটেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী (সা.), মসজিদের ইমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর মন্তব্য করেন। পরে ১১ জানুয়ারি ভোরে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে শরিয়ত বয়াতিকে গ্রেপ্তার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত