সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০২০ ১৯:০০

১৮ মাস পর বাড়ি ফিরলেন র‌্যাবের সাবেক কর্মকর্তা হাসিনুর

নিখোঁজের ১৮ মাস পর ফিরে এসেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি ব্যাটালিয়নের বরখাস্ত হওয়া অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে রাজধানীর নিজ বাসায় ফিরে আসেন তিনি।  

হাসিনুর রহমানের পরিবারের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মাহবুদ।

পুলিশের এই কর্মকর্তা জানান, তিনি সুস্থ আছেন, তবে অসংলগ্ন কথা বলছেন। পুলিশ তার বাসায় গিয়ে কথা বলে কী ঘটেছিল তা জানার চেষ্টা করবে।

এ বিষয়ে হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার বলেন, তার শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। তবে তিনি অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছেন। তাই আমরা তাকে কোনোকিছু নিয়ে বিরক্ত করছি না। হাসিনুরের উচ্চ রক্তচাপের সমস্যা রয়েছে। তাই তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলবেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ আগস্ট মিরপুরের ডিওএইচএসের নিজ বাসার এলাকা থেকে সাদা পোশাকের ১৪-১৫ জন হাসিনুরকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ ওঠে।  

সে সময়ে তার স্ত্রী শামীমা আক্তার অভিযোগ করেন, হাসিনুরকে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার সময় ওই ব্যক্তিদের পরনের জ্যাকেটে "ডিবি" (পুলিশের গোয়েন্দা শাখা) লেখা ছিল। পরদিন ১৫ আগস্ট তিনি পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ থাকার অভিযোগে তাকে সেনাবাহিনী থেকে বরখাস্ত করা হয়েছিল। তবে পরিবারের দাবি ছিল, হাসিনুর ষড়যন্ত্রের শিকার।

আপনার মন্তব্য

আলোচিত