সিলেটটুডে ডেস্ক

০৩ মার্চ, ২০২০ ১৫:৪৮

খাগড়াছড়িতে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে বিজিবির সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ চারজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত চারজন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলার আলুটিলা বটতলী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ৪০ বিজিবির সিপাহী শাওন, আলুটিলা বটতলী গ্রামের সাহাব মিয়া (৭০), সাহাব মিয়ার ছেলে আহাম্মদ আলী ও আকবর আলী।

পরে স্বামী ও দুই সন্তানের মৃত্যুর খবর শুনে নিজের বাড়ি মাটিরাঙ্গার আলুটিলা বটতলীতে স্ট্রোক করে মারা গেছেন সাহাব মিয়ার স্ত্রী রঞ্জু বেগম।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুই জনকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ।  ওসি শামছুদ্দিন ভুঁইয়া জানান, জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে আটক করা হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল আলম বলেন, হাসপাতালে এখন পর্যন্ত দুইটি লাশ এসেছে। তাদের শরীরেও গুলির চিহ্ন রয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাটিরাঙ্গা সার্কেল) খোরশেদ আলম বলেন, সংঘর্ষের কারণ এখন পর্যন্ত জানা যায়নি। তদন্তের পর সঠিক কারণ জানানো যাবে। আহত চারজনের মধ্যে দুই জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  এ ঘটনায় মামলা করবে পুলিশ।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।

এদিকে বেলা তিনটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার। এ সময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আবদুল আজিজ, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সারাহ উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান প্রমুখ। এ সময় জেলা প্রশাসক স্থানীয়দের কথা বলেন।

আপনার মন্তব্য

আলোচিত