নিজস্ব প্রতিবেদক

০৬ এপ্রিল, ২০২০ ২৩:০০

নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থ আর নেই

নারীনেত্রী ও বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রাখী দাশ পুরকায়স্থ আর নেই। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। সোমবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে ভারতের গুয়াহাটি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ মহিলা পরিষদের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম।

রাখী দাশ পুরকায়স্থের স্বামী ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য।

রাখী দাশ পুরকায়স্থের ছোট বোনের স্বামী মানস বসু  বলেন, চিকিৎসার জন্য গত ৪ মার্চ ভারতে যান রাখী দাশ। তিনি লিভারের সমস্যায় ভুগছিলেন। গুয়াহাটি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যায় তিনি মারা যান। তাঁর জন্ম ১৯৫২ সালের ৪ ফেব্রুয়ারি সিলেটের দাড়িয়াপাড়ায়।

মানস বসু জানান, চাকরিজীবনে তিনি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের যুগ্ম সচিব ছিলেন। ছাত্রজীবনে ঢাকার ইডেন কলেজের ছাত্র সংসদের পরপর তিনবার নির্বাচিত সহসভাপতি (ভিপি) ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সহসভাপতি (ভিপি) ছিলেন। তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন।

রাখী দাশের ছোট বোন বহ্নিশিখা দাশ পুরকায়স্থ বলেন, ‘আমার বোন ছিল সাহসী মানুষ, সমাজসচেতন, সমাজের প্রতি দায়বদ্ধ। যেকোনো ক্রান্তিকালে তিনি ছিলেন সামনের কাতারে। মানুষের অধিকার আদায়ে তাঁর ভূমিকা ছিল অপরিসীম।’

আপনার মন্তব্য

আলোচিত