সিলেটটুডে ওয়েব ডেস্ক

০৪ অক্টোবর, ২০১৫ ০০:৪৯

নিহত জাপানি বাংলাদেশী নাগরিক এবং আলু ব্যবসায়ী: এইচটি ইমাম (ভিডিও)

'আজকে একটা ঘটনা ঘটেছে বলা হয়েছে সে জাপানি নাগরিক, সে কিন্তু আসলে জাপানি নাগরিক নয়। সে বাংলাদেশি, বাংলাদেশে থাকে আলুর ব্যবসা করে, এসব খবর আমরা নিয়েছি।'
শনিবার রংপুরে নিহত জাপানি নাগরিক সম্পর্কে একাধিক বেসরকারি টেলিভিশন চ্যানেলকে এমনটাই বললেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।

কুনিও কে তিনি বাংলাদেশি দাবি করলেও পুলিশ বলছে কুনিও জাপানি নাগরিক। ১৯৪৯ সালের ৩১ মে জাপানে জন্মগ্রহণ করা হোসি কুনিও'র পাসপোর্টটি উদ্ধার করেছে পুলিশ। তার বয়স ৬৬ বছর। তার ভিসার মেয়াদ রয়েছে ২০১৬ সালের ৩১ মে পর্যন্ত। তার পাসপোর্ট নম্বর হলো: TK 1750552।

প্রসঙ্গত ঢাকায় ইতালীয় নাগরিক খুনের সপ্তাহ না পেরোতেই  রংপুরে দুর্বৃত্তের গুলিতে নিহত হন জাপানের এক নাগরিক। শনিবার (৩ অক্টোবর) বেলা ১১টার কিছুক্ষণ আগে কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে এই হত্যাকাণ্ড ঘটে বলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, নিহত হোচি কুনিও গত ৩-৪ মাস যাবত রংপুর শহরে অবস্থান করছিলেন এবং জাপানি ঘাস চাষের একটি প্রকল্পের সাথে যুক্ত ছিলেন। কর্মসূত্রে তিনি প্রায়সময়ই আলুটারি এলাকায় যাতায়াত করতেন।

এই হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- কুনিওর বাড়িওয়ালা মুন্সীপাড়ার জাকারিয়া বালা (৫৮) ও তার শ্যালক হীরা (৪৮), রিকশাচালক মোন্নাফ আলী ও আলুটারি গ্রামের খোকা মিয়ার ছেলে মুরাদ হোসেন।

ভিডিও : নিহত জাপানি বাংলাদেশী নাগরিক এবং আলু ব্যবসায়ী: এইচটি ইমাম

আপনার মন্তব্য

আলোচিত