সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০১৫ ১২:০২

রংপুরে দুর্বৃত্তের গুলিতে জাপানি নাগরিক নিহত

ঢাকায় ইতালীয় নাগরিক খুনের সপ্তাহ না পেরোতেই  রংপুরে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন জাপানের এক নাগরিক। শনিবার (৩ অক্টোবর) বেলা ১১টার কিছুক্ষণ আগে কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে এই হত্যাকাণ্ড ঘটে বলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, নিহত হোচি কুনিও গত ৩-৪ মাস যাবত রংপুর শহরে অবস্থান করছিলেন এবং জাপানি ঘাস চাষের একটি প্রকল্পের সাথে যুক্ত ছিলেন। কর্মসূত্রে তিনি প্রায়সময়ই আলুটারি এলাকায় যাতায়াত করতেন।

গ্রামের পথে হেঁটে যাওয়ার সময় তিনি হামলার শিকার হন। কারা কেন এই হত্যাকাণ্ড ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। বিদেশির লাশটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি বলেন, “কনিও হেঁটে যাচ্ছিলেন। দুই দুর্বৃত্ত মোটর সাইকেলে করে এসে তাকে তিনটি গুলি করে।  একটি গুলি তার বুকে, একটি ডান হাতে এবং আরেকটি কাঁধে বিদ্ধ হয়।”
গত ২৮ সেপ্টেম্বর ঢাকায় ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লাও হাঁটার সময় গুলিবিদ্ধ হয়েছিলেন। সেক্ষেত্রেও খুনিরা মোটর সাইকেলে এসেছিল বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।বাংলাদেশে চলাচলে নিজ নিজ দেশের নাগরিকদের প্রতি পশ্চিমা দেশগুলোর সতর্কতা জারির মধ্যে তাভেল্লা হত্যাকাণ্ড ঘটে। তা নিয়ে আলোচনার মধ্যে খুন হলেন জাপানি নাগরিক।  

তাভেল্লা হত্যাকাণ্ডে জড়িত কাউকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

 

সূত্র- বিডিনিউজ

আপনার মন্তব্য

আলোচিত