সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০১৫ ২০:১৯

জাপানি হত্যা: ৪ জনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

রংপুরে জাপানি নাগরিক হোসে কুনিওকে গুলি করে হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে আটক করেছে পুলিশ।এরা হলেন- কুনিওর বাড়িওয়ালা মুন্সীপাড়ার জাকারিয়া বালা (৫৮) ও তার শ্যালক হীরা (৪৮), রিকশাচালক মোন্নাফ আলী ও আলুটারি গ্রামের খোকা মিয়ার ছেলে মুরাদ হোসেন।

পুলিশ সুপার (এসপি) আব্দুর রাজ্জাক বলেন, “শনিবার বিকেলে রংপুর শহরের মুন্সিপাড়ার বাসা থেকে জাকারিয়াকে এবং নুরপুরের বাড়ি থেকে হীরাকে আটক করা হয়।”

শনিবার সকাল ১১টার দিকে রংপুর শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে মাহিগঞ্জের পাশের আলুটারি গ্রামে রিকশায় করে যাওয়ার সময় মুখোশধারী দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ৬৬ বছর বয়সী হোশি কুনিও।

ঘটনার পরপরই তাকে বহনকারী রিকশাচালক মোন্নাফ আলী ও ঘটনাস্থলের পাশের বাড়ির মুরাদ হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় পুলিশ।

এসপি আব্দুর রাজ্জাক বলেন, “হোশি কুনিও হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এই চার জনকে থানায় নেওয়া হয়েছে।”

জাকারিয়া বালার দুই ভাই জাপানে থাকেন, যাদের সঙ্গে পরিচয়ের সূত্র ধরে বাংলাদেশে আসেন কুনিও। তিনি আলুটারি গ্রামে দুই একর জমি ইজারা নিয়ে ঘাসের আবাদ করছিলেন।

জাকারিয়া সাংবাদিকদের বলেন, “আমি নিজেও দীর্ঘদিন জাপানে ছিলাম। আমার পরিবারের অনেকে এখনও জাপানে থাকেন। সেই সূত্রে হোশি রংপুরে এসে আমার বাড়িতে ভাড়া থাকতেন। তিনি একাই থাকতেন।


সূত্র: বিডিনিউজ

আপনার মন্তব্য

আলোচিত