সিলেটটুডে ডেস্ক

০৮ অক্টোবর, ২০১৫ ১৫:২৮

ধর্মান্তরিত হওয়ায় কুনিওর লাশ নিচ্ছে না পরিবার, দাফন রংপুরে

ধর্মান্তরিত হওয়ায় রংপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত জাপানি নাগরিক হোসে কুনিও  মরদেহ তাঁর পরিবার গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছে। তিনি বাংলাদেশে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এমন একটি খবরের উপর ভিত্তি করে জাপানে বাস করা কুনিওর পরিবার লাশ নিবে না বলে জানিয়েছে।

এদিকে পরিবার লাশ গ্রহণ না করায় রংপুর শহরে কুনিওকে দাফন করা হবে বলে জানিয়েছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টু। গত শনিবার (৩ অক্টোবর) বেলা ১১টার কিছুক্ষণ আগে রংপুরের  কাউনিয়া উপজেলার আলুটারি মহিষওয়ালা মোড়ে  দুর্বৃত্তের গুলিতে নিহত হন এই জাপানি নাগরিক।

এদিকে স্থানীয়দের বরাত দিয়ে বাংলাদেশের গণমাধ্যমে তিন মাস আগে কুনিও'র ইসলাম ধর্ম গ্রহণের খবর প্রচার হয় রংপুর শহরের মুন্সিপাড়া এলাকায় যে বাড়িটিতে তিনি থাকতেন; তার পাশের মসজিদের ইমাম এবং ওই এলাকার কয়েকজনের সঙ্গে কথা বলে তাঁর ধর্মান্তরের খবর পাওয়া যায়।

মুন্সিপাড়া এলাকার বাসিন্দা রিয়াজুল ইসলাম বলেন, “গত রোজার ঈদের আগে ২৭ রমজানের দিন আছরের নামাজের পরে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ সময় আমিও উপস্থিত ছিলাম।”
ইসলাম গ্রহণ করে কুনিও ‘গোলাম কিবরিয়া’ নাম নিয়েছিলেন বলেও জানান তিনি। মাথায় টুপি পরিহিত কুনিওর একটি ছবিও প্রচার হয় তবে তাঁর পরিবার ছবি প্রচার না করতে অনুরোধ করে বিবৃতি দেয়।

আপনার মন্তব্য

আলোচিত