সিলেটটুডে ডেস্ক

৩০ এপ্রিল, ২০২০ ১৭:০৫

দেশে ২ হাজার চিকিৎসক ও সাড়ে ৫ হাজার সেবিকা নিয়োগের সুপারিশ

করোনাকাল মোকাবিলায় দুই হাজার চিকিৎসক ও পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এক বিশেষ সভায় এই সুপারিশ অনুমোদন করে কমিশন।

এদিন পিএসসির উপ-সচিব মুহাম্মদ জাহাঙ্গীর আলমের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এরই মধ্যে এই সুপারিশ জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৯তম বিশেষ বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে দুই হাজার চিকিৎসক নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন হিসেবে তাদের নিয়োগে দেওয়া হবে।

এছাড়া পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগের সুপারিশপ্রাপ্ত হয়েছেন ২০১৮ সালের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষার অপেক্ষমাণ তালিকা থেকে। নার্সদের ১০ম গ্রেডে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

এর আগে গত রোববার (২৬ এপ্রিল) ছয় হাজার নার্স নিয়োগের চাহিদা পত্র পায় পিএসসি। এর পরদিন আসে দুই হাজার চিকিৎসক নিয়োগের চাহিদাপত্র।

পরে মঙ্গলবার জরুরি সভা ডেকে ৩৯তম বিসিএস থেকে নন-ক্যাডার পদে ৫৬৪ জন সুপারিশপ্রাপ্তদের তালিকা বাতিল করে তাদেরকে ক্যাডার হিসেবে নিয়োগ দিতে সুপারিশ করা হয়। করোনাকালে চিকিৎসক ও নার্স সংকট কমাতেই এদের নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানিয়েছে পিএসসি।

উল্লেখ্য, চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ বিসিএস থেকে গত বছরের নভেম্বরে ৪ হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত