সিলেটটুডে ডেস্ক

০৯ আগস্ট, ২০২০ ১৫:৩৮

বিচারবহির্ভূত হত্যা নিয়ে উদ্বেগে বিএনপি

গতকাল শনিবার বিকেলে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা হয়। এতে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে দলটি।

রোববার (৯ আগস্ট) দুপুর ১২টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বৈঠকের এসব বিষয় জানিয়ে বলেন, দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল ওই বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত পাঁচ বছরে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

বৈঠকে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করে মিথ্যা মামলা, গ্রেফতার, হয়রানি বেড়েই চলেছে যা বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতাহরণ এবং ভিন্নমত দমনের জন্য ব্যবহার করা হচ্ছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে দলের ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আবদুল মান্নান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু এবং করোনায় দলের নেতাকর্মীদের মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়।


এছাড়া সাম্প্রতিককালে করোনাভাইরাসে যেসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তি মারা গেছেন তাদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।

সভায় অন্যদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।

আপনার মন্তব্য

আলোচিত