সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০২০ ২০:৫৫

প্রস্তাবিত কমিটি বাছাইয়ে আ. লীগের ৮ বিভাগীয় সাংগঠনিক টিম গঠন

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে গতি আনতে এবং দেশজুড়ে শাখাগুলো থেকে জমা পড়া পূর্ণাঙ্গ কমিটিগুলো যাচাই-বাছাইয়ের লক্ষ্যে ৮ সাংগঠনিক বিভাগের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্যদের সমন্বয়ে গঠিত টিম অনুমোদন দেওয়া হয়েছে। শনিবার (৩ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এমন সিদ্ধান্ত দেন শেখ হাসিনা।

দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে প্রেস বিফ্রিংয়ে এই তালিকা প্রকাশ করেন।

সিলেট বিভাগের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক। এই টিমে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে থাকছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও নুরুল ইসলাম নাহিদ। এছাড়াও আছেন ডা. মুশফিক হোসেন চৌধুরী ও সায়েম খান।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিভাগের টিম সমন্বয়ক হিসেবে থাকছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। এই টিমে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে থাকছেন শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আবদুল মতিন খসরু। টিমের বাকি সদস্যরা হলেন— মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ওয়াসিকা আয়েশা খান, ফরিদুন্নাহার লাইলী, ড. সেলিম মাহমুদ ,সুজিত রায় নন্দী, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম আমিন ও দীপংকর তালুকদার।

ঢাকা বিভাগের টিম সমন্বয়ক হিসেবে আছেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। এ বিভাগের সমন্বয়নে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে থাকছেন ডা. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মো. ফারুক খান ও অ্যাডভোকেট আব্দুল মান্নান খান। বাকি সদস্যরা হলেন— আবদুস সোবহান গোলাপ, দেলোয়ার হোসেন, মৃণাল কান্তি দাস, শামসুন্নাহার চাপা, মেহের আফরোজ চুমকি, সিদ্দিকুর রহমান, মোস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম, এ বি এম রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, অ্যাডভোকেট সানজিদা খানম, শাহাবুদ্দিন ফরাজী ও মোহাম্মদ সাঈদ খোকন।

ময়মনসিংহ বিভাগের টিম সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। এ টিমে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে আছেন মতিয়া চৌধুরী। এছাড়াও আছেনঅসীম কুমার উকিল, মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং।

বরিশাল বিভাগের টিম সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। টিমের বাকি সদস্যরা হলেন— আবুল হাসনাত আবদুল্লাহ, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, গোলাম কবির রাব্বানী চিনু ও আনিসুর রহমান।

বিজ্ঞাপন

রাজশাহী বিভাগের টিম সমন্বয়ক হিসেবে থাকছেন যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। এই বিভাগের সমন্বয়ের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন আব্দুর রহমান। বাকি সদস্যরা হলেন— ডা. রোকেয়া সুলতানা, নুরুল ইসলাম ঠান্ডু, মেরিনা জাহান ও বেগম আখতার জাহান।

খুলনা বিভাগের টিম সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। এই বিভাগের দায়িত্বপ্রাপ্ত সভাপতিমণ্ডলীর সদস্য হিসাবে থাকছেন কাজী জাফরউল্যাহ ও পীযূষ কান্তি ভট্টাচার্য। টিমের অন্য সদস্যরা হলেন— হাবিবুর রহমান সিরাজ, আমিরুল আলম মিলন, পারভিন জামান কল্পনা ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

রংপুর বিভাগের টিম সমন্বয়ক হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন দায়িত্ব পালন করবেন। এই বিভাগের দায়িত্বে সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে রয়েছেন রমেশ চন্দ্র সেন ও শাজাহান খান। এছাড়াও এস এম আশিকুর রহমান, অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও অ্যাডভোকেট সফুরা বেগম থাকছেন এই টিমে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে শনিবার দীর্ঘ সাত মাস পর কেন্দ্রীয় সংসদের বৈঠক অনুষ্ঠিত হয় গণভবনে। বৈঠকের শুরুতে সূচনা বক্তব্য দেন দল ও সভার সভাপতি শেখ হাসিনা।

আপনার মন্তব্য

আলোচিত