সিলেটটুডে ডেস্ক

০৪ অক্টোবর, ২০২০ ০১:১৮

সিলেট আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি যাছাই-বাছাইয়ের দায়িত্বে যারা

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমে গতি আনতে এবং দেশজুড়ে শাখাগুলো থেকে জমা পড়া পূর্ণাঙ্গ কমিটিগুলো যাচাই-বাছাইয়ের লক্ষ্যে ৮ সাংগঠনিক বিভাগের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্যদের সমন্বয়ে গঠিত টিম অনুমোদন দেওয়া হয়েছে। শনিবার (৩ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এমন সিদ্ধান্ত দেন শেখ হাসিনা।

এতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণঙ্গ কমিটি যাছাই-বাছাইয়ের জন্যও একটি টিম গঠন করে দেওয়া হয়েছে।

দলের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিককে সমন্বক করে গঠিত এই টিমের অন্যান্য সদস্যরা হলেন- দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, নুরুল ইসলাম নাহিদ, কার্যনির্বাহী সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

গত ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে এডভোকেট লুৎফুর রহমানকে সভাপতি ও এডভোকেট নাসির উদ্দিনকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি এবং মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে সভাপতি ও অধ্যাপক জাকির আহমদকে সাধারণ সম্পাদক করে মহানগর কমিটি গঠন করা হয়।

সভাপতি-সম্পাদক মনোনীত করার নয় মাস পর গত আগস্টে কেন্দ্রের কাছে জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়া হয়। এই কমিটি নিয়ে দলটির মধ্যে চলছে নানা ক্ষোভ ও অসন্তোষ।

আপনার মন্তব্য

আলোচিত