হবিগঞ্জ প্রতিনিধি

০১ ডিসেম্বর, ২০২০ ২২:৫৫

শায়েস্তাগঞ্জে ৫৮ প্রার্থীরে মনোনয়ন দাখিল

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫৮ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এর মধ্যে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৩৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন।

মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত নিজেদের সমর্থকদের সাথে নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মনির হোসেন জানান, আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মো. মাসুদুজ্জামান মাসুক, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান পৌর মেয়র মো. ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মো. আতাউর রহমান মাসুক ও বিএনপির প্রার্থী এফ এম অলিউর রহমান অলিসহ মোট ৮ জন মনোনয়ন দাখিল করেন।

এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৬ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডের বিপরীতে নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল আজ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই হবে ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর।

৯টি ওয়ার্ড নিয়ে গঠিত প্রথম শ্রেণির এ পৌরসভার আয়তন ১০ দশমিক ৪০ বর্গকিলোমিটার। মোট ভোটার সংখ্যা প্রায় ১৭ হাজার ৯৬১। এর মধ্যে পুরুষ ৮ হাজার ৮৩৫ জন এবং নারী ৯ হাজার ১২৬ জন। এখানে কেন্দ্র ৯টি এবং মোট কক্ষ ৪৬টি।

আপনার মন্তব্য

আলোচিত