নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর, ২০১৫ ০১:৫৩

সিলেটের ৩ পৌরসভায় মেয়র প্রার্থী চূড়ান্ত করলো আওয়ামী লীগ

সিলেটের তিন পৌরসভায় দলীয় মেয়র প্রার্থীর নাম চুড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

রবিবার (২৯ নভেম্বর) রাতে সিলেট জেলা আওয়ামী লীগের এক সভায় জকিগঞ্জ, কানাইঘাট ও গোলাপগঞ্জ পৌরসভায় একজন করে প্রার্থীকে চূড়ান্তভাবে বাছাই করা হয়েছে।

চূড়ান্ত হওয়া প্রার্থীদের নামের তালিকা রবিবার রাতেই কেন্দ্রে প্রেরণ করা হয়।

অসমর্থিত সূত্রে জানা গেছে, তিন পৌরসভায় আওয়ামী লীগের চূড়ান্ত হওয়া প্রার্থীরা হলেন জকিগঞ্জে মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন, কানাইঘাটে সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক লুৎফুর রহমান এবং গোলাপঞ্জে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন।

জানা গেছে, তিনটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণে একটি করে উপ-কমিটি তৈরী করা হয়। ওই কমিটির সদস্যদের সাথে সংশ্লিষ্ট পৌরসভার তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় তারা তৃণমূলের মতামতের ভিত্তিতেই সম্ভাব্য মেয়র প্রার্থীদের নামের একটি তালিকা প্রণয়ণ করেন।

এরপর ওই তালিকা নিয়ে সন্ধ্যায় সিলেটে একটি বৈঠক করেন নির্বাচন কমিটির নেতারা। সেখান থেকেই তিনটি পৌরসভার তিনজন মেয়র প্রার্থীকে চুড়ান্ত করে রাতের মধ্যেই ওই তালিকা ঢাকায় সভানেত্রী শেখ হাসিনার কাছে পাঠানোর জন্য তৈরী করা হয়। এরপর সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তাদের মনোনয়ন চুড়ান্ত করবেন।

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩ ডিসেম্বর।

মনোনয়নপত্র যাছাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর।

আগামী ৩০ ডিসেম্বর সারাদেশে ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ হবে। তাই ৩০ ডিসেম্বরকে টার্গেট করেই সারা দেশের ন্যায় সিলেট আওয়ামী লীগ নেতাকর্মীরা কাজ করছেন।

আপনার মন্তব্য

আলোচিত