সিলেটটুডে ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৫ ২৩:৩১

বিদ্রোহীদের প্রতি হানিফের আল্টিমেটাম

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে আওয়ামী লীগের যারা পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হয়েছেন তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে দলটি। এ সময়ের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা না হলে তাদেরকে বহিস্কার করা হবে বলে আগেই হুমকি দিয়ে রেখেছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় সামনে রেখে এই সময়সীমা বেঁধে দিল ক্ষমতসীন দলটি।

এর মধ্যে যারা মনোনয়নপত্র প্রত্যাহার করবেন না সে সব বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ‘শাস্তিমূলক’ ব্যবস্থার প্রক্রিয়া শুরু করা হবে বলে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ জানিয়েছেন।

বুধবার (৯ ডিসেম্বর) রাতে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দলের কেন্দ্রীয় নেতাদের বৈঠকের পর একথা বলেন তিনি।

কেন্দ্রের আহ্বানে সাড়া দিয়ে এরইমধ্যে অনেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন জানিয়ে মাহবুব-উল-আলম হানিফ বলেন, “দলের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে এখনও যারা রয়েছেন, তাদের আমরা চিঠি দিচ্ছি-২৪ ঘণ্টার মধ্যে তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য।

“এর মধ্যে বিদ্রোহী প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন চূড়ান্ত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা ২৪ ঘণ্টার মধ্যে জানাতে বলে কারণ দর্শানোর চিঠি দেওয়া হবে।”

বুধবারের এই বৈঠকে হানিফ ছাড়াও আওয়ামী লীগের অপর দুই যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক ও দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল ছিলেন।

আগামী ৩০ ডিসেম্বর দেশের ২৩৫ পৌরসভায় প্রথমবারের মতো দলীয় প্রতীকে স্থানীয় সরকারের এ নির্বাচন হচ্ছে। নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বৃহস্পতিবার।

আওয়ামী লীগের পক্ষ থেকে ইসিতে দল মনোনীত প্রার্থীদের নামের তালিকা দেওয়া হলেও দিন শেষে দেখা যায়, অনেক পৌরসভায় দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন একাধিক স্থানীয় নেতা।

আপনার মন্তব্য

আলোচিত