সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০২৩ ১৩:২৯

নো বলে গুগলিও হবে না, বোল্ড আউটও হবে না: ওবায়দুল কাদের

বিএনপির সাম্প্রতিক আন্দোলনকে “গুলগি” উল্লেখ করে আওয়ামী লীগকে “বোল্ড আউট” করার কথা বলেছেন দলের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপির নো বলে আওয়ামী লীগ বোল্ড আউট হবে না।”

শনিবার (৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীতে বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “মির্জা ফখরুল বলেছেন- আওয়ামী লীগকে গুগলি মেরে বোল্ড আউট করে ফেলেছেন। গুগলি তো করেছেন, বল তো নো বল। নো বলে গুগলিও হবে না, বোল্ড আউটও হবে না।”

সেতুমন্ত্রী বলেন, “রাজনীতির অঙ্গনে বিএনপি হচ্ছে ভয়ংকর এক বিষফোঁড়া। এই বিষফোঁড়া যতদিন আছে ততদিন হত্যা, ষড়যন্ত্র, সন্ত্রাস, যত প্রকার অশান্তি, অস্থিরতা, সবকিছু থাকবে। ‘৭৫ তাদেরই সৃষ্টি। মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। ৩ নভেম্বর, মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। একুশে আগস্ট, মাস্টারমাইন্ড তারেক রহমান। হাওয়া ভবনের যুবনেতা।”

তিনি বলেন, “এই পরিবারই ১৫ আগস্ট ট্রাজেডির হোতা। এরাই সব অপকর্ম, অশান্তি-অস্থিরতার মূলে দায়ী। আবারো তারা বাংলাদেশের মাটিতে সন্ত্রাস, ষড়যন্ত্রের রাজনীতি শুরু করে দিয়েছে। এরা নির্বাচন চায় না। এদের আসল উদ্দেশ্য ষড়যন্ত্র করে পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল। ষড়যন্ত্রের অলিগলি খোঁজে তারা। ষড়যন্ত্রের গলি পথ দিয়ে ক্ষমতা দখলের চক্রান্ত এখনো তারা করছে।”

বিএনপি নির্বাচন চায় না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এরা নির্বাচন মনেপ্রাণে কোনোদিনও চায়নি। এদের আসল উদ্দেশ্য ষড়যন্ত্র করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়া। ষড়যন্ত্রের অলিগলি চেনে তারা। ষড়যন্ত্রের গলি পথ দিয়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র তারা করছে।’

ওবায়দুল কাদের বলেন, “আজ বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালে জন্মদিবস। মানুষের জন্ম দিবস কতই আনন্দের, কিন্তু আজকের এই দিনে আনন্দের চেয়ে তার রক্তাক্ত বিদায় ট্র্যাজেডির। আমাদের জীবনে আজ শোকের বার্তা বয়ে যাচ্ছে।”

এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন নেতারা।

তার আগে ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া সংগঠক, বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে (৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ২৬ বছর বয়সে বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে নিহত হন শেখ কামাল। তিনি ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে সংগ্রামী, আদর্শবাদী কর্মী হিসেবে “৬৯-র গণঅভ্যুত্থান” ও মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন।

আপনার মন্তব্য

আলোচিত