সিলেটটুডে ডেস্ক

২৬ অক্টোবর, ২০২৩ ১৫:৫৪

নয়াপল্টনেই সমাবেশ, পুলিশকে জানালো বিএনপি

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনেই আগামী ২৮ অক্টোবর সমাবেশ করতে চায় বিএনপি। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পুলিশের এক চিঠির জবাবে এ কথা উল্লেখ করেছেন।

চিঠিতে রিজভী বলেছেন, ‘২৮ অক্টোবরের শান্তিপূর্ণ সমাবেশ নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আয়োজনের সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। অন্য কোনো ভেন্যুতে যাওয়া সম্ভব হবে না।

এর আগে বিএনপির মহাসমাবেশের বিষয়ে জানতে চেয়ে রুহুল কবির রিজভীর কাছে একটি চিঠি দিয়েছিলেন পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ্‌উদ্দিন আহমেদ। এতে সাতটি বিষয় জানতে চায় পুলিশ। এর মধ্যে ছিল- সমাবেশে লোকসমাগম কখন শুরু হবে এবং সমাবেশ কখন শেষ হবে। সমাবেশে কী পরিমাণ লোক সমাগম হবে, সমাবেশটি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঠিক কতদূর পর্যন্ত বিস্তৃত হবে, সমাবেশের বক্তব্য প্রচারের জন্য কোনো স্থানে মাইক স্থাপন করা হবে কি না।

সমাবেশে অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেবেন কি না সেটিও জানতে চাওয়া হয়। নিরাপত্তাজনিত কারণে নয়াপল্টনে অনুমতি দেওয়া সম্ভব না হলে বিকল্প ২টি ভেন্যুর নাম প্রস্তাব করতে বলা হয় চিঠিতে।

এর জবাবে আজ বিএনপি জানায়, তাদের সমাবেশ দুপুর ২টায় শুরু হবে এবং মাগরিবের আজানের আগে শেষ হবে। এতে এক থেকে সোয়া এক লাখ লোক হতে পারে, সমাবেশটি পশ্চিমে বিজয়নগর মোড় ও পূর্বে ফকিরাপুল মোড় পর্যন্ত বিস্তৃত হতে পারে।

কর্মসূচির জন্য পশ্চিমে বিজয়নগর মোড় ও পূর্বে ফকিরাপুল মোড় পর্যন্ত কিছুদূর অন্তর অন্তর মাইক লাগানো হবে। সমাবেশে বিএনপির নেতাকর্মী ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেবেন না। সমাবেশের অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার জন্য দলের নিজস্ব স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন এবং এর সংখ্যা হবে ৫০০।

আপনার মন্তব্য

আলোচিত