সিলেটটুডে ডেস্ক

২৮ অক্টোবর, ২০২৩ ০২:৫৬

কাকরাইলে পুলিশের ওপর ককটেল, আটক ২ শতাধিক

রাজধানীর কাকরাইল মোড়ে নির্মণাধীন ভবন থেকে বিএনপির ২ শতাধিক কর্মীকে আটক করেছে ডিবি পুলিশ।

তারা সমাবেশ ঘিরে নাশকতার উদ্দেশ্য ভবনে অবস্থান করছিল বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মুহাম্মদ হারুন অর রশিদ।

তিনি গণমাধ্যমকে জানান, আটক ব্যক্তিরা সমাবেশ ঘিরে নাশকতার উদ্দেশ্য ভবনে অবস্থান করছিল। এমন খবর পেয়ে ডিবি পুলিশ অভিযান আসলে ওই ভবন থেকে তাদের উপর একাধিক ককটেল নিক্ষেপ করে। এরপর আভিযান চালিয়ে তাদের থেকে বিপুল পরিমাণ লাঠিসোটা, ককটেল ও হাত বোমা উদ্ধার করেছে।

ডিবি প্রধান আরও বলেন, রাজধানীর এরকম আরও কয়েকটি পরিত্যক্ত ভবনে বিএনপির নেতা-কর্মীরা অবস্থান করছে বলে জানতে পেরেছে তারা। সেখানেও অভিযান অব্যহত থাকবে।

এদিকে বড় দুই দলের আজকের মহাসমাবেশ ঘিরে রাজধানীসহ সারা দেশে সর্বোচ্চ সতর্কাবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একাধিক গোয়েন্দা সংস্থা নাশকতার আশঙ্কা করেছে। এ কারণে রাজধানীতে থানায় থানায় তল্লাশি ও আটক করা হচ্ছে। গোয়েন্দা সূত্র জানিয়েছে, গতকাল রাত ১২টা পর্যন্ত অর্ধ লক্ষাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। তাদের অনেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। কেউ কেউ মাদক ও অস্ত্র মামলার আসামি।

একাধিক গোয়েন্দা সংস্থা সার্বিক অবস্থা বিশ্লেষণ করে সতর্ক করে বলেছে, এই সমাবেশ ঘিরে স্বার্থান্বেষী মহল, জঙ্গি সংগঠনসহ একাধিক সংগঠন আত্মঘাতী কর্মকাণ্ডের মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে পারে। ২০০৬ সালের ২৮ অক্টোবর রাজপথে সংঘর্ষে জামায়াত-শিবিরের চার কর্মী নিহত হয়। এই ধরনের কর্মসূচি ঘিরে কথিত লগি-বইঠা দিবসের পালটা প্রতিশোধ নেওয়ার চেষ্টা করতে পারে জামায়াতসহ একাধিক জঙ্গি সংগঠন। একাধিক গোয়েন্দা সংস্থা বিষয়টি নিশ্চিত করে বলেছে, মহাসমাবেশ ঘিরে যাতে কেউ নাশকতা করতে না পারে সেজন্য রাজধানীসহ দেশব্যাপী কঠোর নিরাপত্তার বিষয়টি ঢেলে সাজানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত