সিলেটটুডে ডেস্ক

০৬ নভেম্বর, ২০২৩ ২০:০৪

বিএনপি নিশ্চিহ্ন হতে তারেকই যথেষ্ট: হাছান মাহমুদ

বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাচ্ছি না। বিএনপি নিশ্চিহ্ন হওয়ার জন্য আর কাউকে লাগবে না; তারেক রহমানই যথেষ্ট বিএনপিকে মুসলিম লীগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য।

সোমবার দুপুরে সচিবালয়ে তার কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপিকে নিশ্চিহ্ন করার স্বপ্ন দুঃস্বপ্নই রয়ে যাবে- দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হয়।

জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাচ্ছি না। যাদের গ্রেফতার করা হচ্ছে, তাদের সুনির্দিষ্ট অভিযোগেই গ্রেফতার করা হচ্ছে। যেসব নেতাদের গ্রেফতার করা হচ্ছে, তাদের আগুন সন্ত্রাসের হুকুমদাতা, হোতা, অর্থদাতা হিসেবে গ্রেফতার করা হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, যারা এ কাজগুলো করছে, এর সঙ্গে যারা সংশ্লিষ্ট তাদের তো শুধু সরকার নয়, জনগণও তো ব্যবস্থা নেবে। আমরা জনগণকেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করুক, তাতে কোনো বাধা নেই, কোনো আপত্তি নেই। তারা তো এতদিন ধরে সব কিছু করেছে। সেদিন সমাবেশ শুরু করার আগে প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়েছে, জাজেস কমপ্লেক্সে হামলা চালিয়েছে, হাসপাতালে হামলা চালিয়েছে, পুলিশ হত্যা করেছে। এরপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার আগে কিছুই করা হয়নি। আমাদের নেতাকর্মীরা দেড় কিলোমিটার দূরে ছিল, কয়েক লাখ নেতাকর্মী; একজনও সেদিকে যায়নি। আমরা তাদের নিয়ন্ত্রণ করেছি।

আপনার মন্তব্য

আলোচিত