সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০১৬ ১৬:০০

সরকার উন্নয়ন ও মুক্তিযুদ্ধের কথা বলে বিভ্রান্ত করছে : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জঙ্গিবাদ বিরোধী পদক্ষেপ, উন্নয়ন ও মুক্তিযুদ্ধের কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে। ৭৫ সালে তারা জনগণকে বিভ্রান্ত করে বাকশাল কায়েম করেছিল। এখন আবারো তারা জনগণকে বিভ্রান্ত করে গণতন্ত্রের আবহে একনায়কতন্ত্র কায়েমের দিকে এগিয়ে যাচ্ছে।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাগপার অঙ্গ সংগঠন যুব জাগপার ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, এখনো সময় আছে। আলাপ-আলোচনার মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন না দিলে দেশের চলমান সংকট থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগও রক্ষা পাবেন না।

ফখরুল বলেন, আমরা আবারও সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, আসুন সংলাপের মাধ্যমে চলমান সংকট নিরসন করি। তিনি বলেন, আলাপ-আলোচনার মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন দেওয়ার ব্যবস্থা করুন। এ সংকটে শুধু দেশ, গণতন্ত্র আর মানুষেরই ক্ষতি হবে না, সংকট থেকে আপনারাও রক্ষা পাবেন না।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বী ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্নতা বিভাগের পরিদর্শক বিকাশ চন্দ্র দাসের (৪০) ওপর পুলিশি নির্যাতনের ঘটনার উল্লেখ করে ফখরুল বলেন, পুলিশ দম্ভোক্তি করেছে, মাছের রাজা ইলিশ, দেশের রাজা পুলিশ। এখানে আর কারও অধিকার নেই। অধিকার আছে, কেবল যারা ক্ষমতায় আছেন, তাঁদের। আর তাঁদের যন্ত্রের।

বিএনপি নেতা ফখরুল বলেন, দেশের অবস্থা এমন যে অনুমতি নিয়ে সভা করতে হয়। এমনকি অনুমতি ছাড়া ক্লোজড ডোর মিটিং করা যায় না। তিনি অহংকার ও দম্ভ পরিহার করে আলাপ-আলোচনার মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, অহংকার ও দাম্ভিকতা দেখাবেন না। ইতিহাস প্রমাণ করেছে, কোনো দাম্ভিকতা চিরস্থায়ী হয় না।

যুব জাগপার সভাপতি ফাইজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, জাগপার সহ-সভাপতি মঈনুদ্দিন বাবলু, সাংগঠনিক সম্পাদক শেখ জামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত