সিলেটটুডে ডেস্ক

২৩ নভেম্বর, ২০২৩ ১১:১৯

সরকারবিরোধী আন্দোলনে থাকা কল্যাণ পার্টির নির্বাচনে যাওয়ার ঘোষণা

ছবি : সংগৃহীত

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা বাংলাদেশ কল্যাণ পার্টি নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছে। সমমনা কয়েকটি দলকে নিয়ে জোট গঠন করে বুধবার দলটি নির্বাচনে যাওয়ার ঘোষণা দেয়।

বুধবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ঘোষণা দেন- আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারা জোটগতভাবে অংশ নেবেন।

‘যুক্তফ্রন্ট’ নামে আত্মপ্রকাশ হওয়া এই জোটের অন্য দলগুলো হচ্ছে বাংলাদেশ জাতীয় পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব জাফর আহমেদ জয়, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী প্রমুখ।

গত ৩০ ডিসেম্বর থেকে দশ দফার ভিত্তিতে সরকারবিরোধী যুগপৎ আন্দোলন শুরু করে বিএনপি। এরপর গত ১২ জুলাই থেকে সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে আন্দোলনে নামে দলটি। ৪২টির মতো দল এই যুগপৎ আন্দোলনে সম্পৃক্ত হয়েছে। এর মধ্যে বিএনপিসহ আটটি নিবন্ধিত দল রয়েছে। নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায় করেই ভোটে যাওয়ার সিদ্ধান্ত রয়েছে যুগপতের শরিকদের।

তবে বেশ কিছুদিন ধরে জেনারেল ইবরাহিমের নেতৃত্বে বাংলাদেশ কল্যাণ পার্টিসহ যুগপতের একাধিক দল বিএনপিকে ছেড়ে নির্বাচন যেতে পারে বলে রাজনৈতিক অঙ্গণে জোর গুঞ্জন শুরু হয়। সেই গুঞ্জনই সত্য হলো।

আপনার মন্তব্য

আলোচিত