সিলেটটুডে ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০২৪ ১৩:০০

মনোনয়ন না পেলে যেন হারিয়ে না যান: প্রার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী

সংরক্ষিত আসনে মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ কোনোদিন জায়গা করে দেয় না, জায়গাটা করে নিতে হয়। সেভাবেই সংগঠন তৈরি করতে হবে। মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে। মানুষের আস্থা, বিশ্বাস অর্জন করতে হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় গণভবনে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নারীদের কিন্তু অনেক দায়িত্ব রয়েছে। আমি জানি, আমাদের এতজন প্রার্থীর মধ্যে দিতে পারব মাত্র ৪৮ জনকে। কিন্তু যে যেখানে আছে, এই যে আপনাদের নেতৃত্ব দেবার যে আকাঙ্ক্ষা, এটা নমিনেশন না পেলেও যেন হারিয়ে না যায়! এটা ধরে রেখেই কিন্তু নিজের স্থানটা নিজের করে রাখতে হবে। একটা কথা মনে রাখতে হবে, কেউ কোনোদিন জায়গা করে দেয় না, জায়গাটা করে নিতে হয় এবং সেভাবেই সংগঠন তৈরি করতে হবে। মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে। মানুষের আস্থা, বিশ্বাস অর্জন করতে হবে।

তিনি বলেন, আমাদের ৩০০ আসনের নির্বাচনটা কিন্তু উন্মুক্ত। সেখানে মেয়ে ক্যান্ডিডেট (প্রার্থী) পাওয়া বেশ কষ্টকর। অনেকে চান, কিন্তু আমরা দেখেছি অনেকে সেটা পারেন না। সেই ক্ষেত্রে আমরা চাইবো, ভবিষ্যতে যেন আরো বেশি মেয়েদের সরাসরি ভোটে আমরা প্রার্থী করতে পারি। একেবারে জনগণের কাছে তৃণমূলে গিয়ে কাজ করে তাদের আস্থা, বিশ্বাস অর্জন করতে হবে।

তিনি বলেন, এবারের নির্বাচনে সবচেয়ে একটা বিষয় লক্ষ্যণীয় হলো, আমাদের মেয়েরা কিন্তু অনেক বেশি ভোট দিয়েছেন। লাইনে এসে দাঁড়িয়ে তারা ভোট দিয়েছেন। এক সময় কিন্তু এই অবস্থা ছিল না।

দ্বাদশ জাতীয় সংসদের নির্ধারিত ৫০টি সংরক্ষিত আসনের মধ্যে ৪৮টি (দলীয় স্বতন্ত্রদের ১০টিসহ) পাবে আওয়ামী লীগ। এই ৪৮টি আসনের বিপরীতে ১,৫৪৯ নারী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৬-৮ ফেব্রুয়ারি প্রতিটি ৫০ হাজার টাকা মূল্যের মনোনয়ন ফরম বিক্রি করে দলের আয় হয়েছে ৭ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা।

আপনার মন্তব্য

আলোচিত