সিলেটটুডে ডেস্ক

২২ জানুয়ারি, ২০১৬ ০২:০১

সিলেটে প্রধানমন্ত্রীর বক্তব্যে সুলতান মনসুরের ক্ষোভ

বৃহস্পতিবার সিলেট আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় প্রধানমন্ত্রীর বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

বিশেষত সিলেটের স্বাধীনতা যুদ্ধে যারা বিশেষ ভূমিকা রেখেছিলেন প্রধানমন্ত্রী তাদের নাম উল্লেখ না করায় ফেসবুক স্ট্যাটাসের মাধ্যম নিজের ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রলীগের সাবেক এই সভাপতি।

ঢাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর তাঁর স্ট্যাটাসে লিখেছেন-

'সিলেটের ঐতিহাসিক আলেয়া মাঠে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ বক্তব্যে বাঙালীর মুক্তি আন্দোলন ,দল গঠন ও মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে পুণ্যভূমি সিলেটের সন্তান হিসেবে যারা ভূমিকা রেখেছিলেন তাদের মধ্যে অন্যতম মুক্তি বাহিনীর সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনী ওসমানী, উপ প্রধান জেনারেল এম এ রব, সাবেক স্পীকার হুমায়ূন রশিদ চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ, সাবেক অর্থমন্ত্রী শাহ এম.এস কিবরিয়া, সিলেট অঞ্চলে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা ও প্রাণ পুরুষ দেওয়ান ফরিদ গাজী সহ জাতীয় নেতৃত্ব ও ব্যক্তিত্বের নাম উল্লেখ না করায় গভীর ক্ষোভ প্রকাশ করছি।

এমনকি একজন সরকার প্রধান হিসাবে বৃহত্তর সিলেটের উন্নয়নের অন্যতম রূপকার এম. সাইফুর রহমানের নাম উল্লেখ করলে কোনো বিশেষ ক্ষতি হয়ে যেত না।

বলাবাহুল্য মাদরাসা মাঠ থেকে জাতীয় নেতৃত্ব হিসাবে আওয়ামীলীগের মঞ্চ থেকে যাদের কে দিয়ে বক্তব্য দেওয়ানো হয়েছে যথাক্রমে এম এ মুহিত,বাবু সুরঞ্জিত সেন গুপ্ত, নুরুল ইসলাম নাহিদ ও আব্দুল মান্নান এরা কেউ ই ৯০ সালের আগে আওয়ামীলীগ করেন নি। এদের সবাই ৯০ সালের স্বৈরাচার পতনের আগ পর্যন্ত আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে অপপ্রচারে ভূমিকা রেখেছেন । এবং ৭৫ পরবর্তী বিভিন্ন সরকারের আমলে সুবিধা নিয়েছেন । পরবর্তীতে ৪-৫ দল পাল্টিয়ে আওয়ামীলীগের বিজয় লগ্নে আওয়ামী লীগে যোগদানের মাধ্যমে আজকের ভোটার বিহীন সরকারের সুবিধা ভোগ করছেন।

সত্যিকার আওয়ামীলীগ নেতাকর্মী ও পুণ্যভূমির সর্বস্তরের জনগণকে আগামী দিনে সকলের অংশগ্রহণমুলক নির্বাচনে সুবিধাবাদীদের বিরুদ্ধে সজাগ ও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাই ।

জয় বাংলা … জয় বঙ্গবন্ধু … জয় হউক বাংলার জনগণের।’

উল্লেখ্য, ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের ‘সংস্কারপন্থী’ অংশ হিসেবে পরিচিতি পান সুলতান মনসুর।

২০০৮ সালে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগের নতুন কমিটি থেকে আগের কমিটির সাংগঠনিক সম্পাদক সাবের হোসেন চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, আব্দুল মান্নানের সঙ্গে বাদ পড়েন সুলতান মনসুরও।

আপনার মন্তব্য

আলোচিত