সিলেটটুডে ডেস্ক

২৫ জানুয়ারি, ২০১৬ ২১:৩৪

নির্বাচনের মাধ্যমে বাছাই করা হবে মহানগর বিএনপি’র সভাপতি-সম্পাদক

সোমবার বিকেলে দর্শন দেউড়ীতে মহানগর বিএনপি’র জরুরূ সভা অনুষ্ঠীত হয়। আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব বদরুজ্জামান সেলিমের পরিচালনায় এ সভা হয়।

সভায় জানানো হয়, মহানগর বিএনপি’র কাউন্সিল আগামী ৬ ফেব্রুয়ারি বিকেল ৩টায় দরগাগেইটস্থ মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সভায় সভাপতিত্ব করবেন সিলেটের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, সভা পরিচালনা করবেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন।

সভায় সর্বসম্মতিক্রমে আসন্ন কাউন্সিল অধিবেশনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এই ৩টি পদে নির্বাচন করার ব্যাপারে সিদ্ধান্ত হয়। পাশাপাশি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে প্রবীণ সদস্য আহাদুস সামাদ চৌধুরীকে মনোনিত করা হয়।

প্রতিদ্বন্দিকারী প্রার্থীদের আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে মনোনয়ন পত্র সংশ্লিষ্ট আহ্বায়কের কাছ থেকে সংগ্রহ করে ঐদিনই রাত ১০টার ভিতরে জমা দেয়ার সিদ্ধান্ত হয়।

সভায় অপর এক প্রস্তাবে সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ২য় পুত্র আরাফাত রহমান কোকো ও সাবেক ছাত্রনেতা আক্তারুজ্জামান মান্নার মৃত্যুতে বিশেষ মোনাজাত করা হয়। অসুস্থ ২৬নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আক্তার রশিদ চৌধুরী আলাওর রহমান লয়লু এবং ছাত্রনেতা মতিউর বারী খুর্শেদে এর আশু সুস্থতা কামনা করা হয়।

সরকারের রোশানলে কারারুদ্ধ ছাত্রদল নেতা আব্দুল আহাদ খান জামাল, শাকিল মুর্শেদ, লোকমান আহমদ ও লায়েক আহমদ সহ সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কমিটির অন্যতম সদস্য অধ্যাপক মকসুদ আলী, এড. নোমান আহমদ, রেজাউল হাসান কয়েছ লোদী, এড. হাবিবুর রহমান, এ কে এম আহাদুস সামাদ, হুমায়ূন কবির শাহীন, আজমল বখত সাদেক, মিফতা সিদ্দিকী, আব্দুর রহিম, এড. হাদিয়া চৌধুরী মুন্নি, এমদাদ হোসেন চৌধুরী, সৈয়দ তৌফিকুল হাদী, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, আব্দুস সাত্তার, রেজাউল করিম আলো, মুর্শেদ আহমদ বকুল, আব্দুজ জব্বার তুতু প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত