সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৬ ০২:৩৮

মাহফুজ আনামের বিচার চাইলেন জয়

দ্যা ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে মিথ্যাবাদী ও বাংলাদেশবিরোধী আখ্যা দিয়ে তাঁর বিচার চাইলেন প্রধানমন্ত্রী তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বৃহস্পতিবার দিনগত রাত শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ফেসবুকে দেওয়া এক পোস্টে সজীব ওয়াজেদ জয় লিখেন, একটি প্রধান সংবাদপত্রের সম্পাদক (ডেইলি স্টার) সামরিক বিদ্রোহে উস্কানি দিতে যে মিথ্যা সাজানো প্রচারণা চালায় তা রাষ্ট্রদ্রোহিতা।

জয় লিখেন, মাহফুজ আনাম, দ্যা ডেইলি স্টার সম্পাদক, স্বীকার করেছেন যে তিনি আমার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অপবাদ আরোপ করতেই তার বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির গল্প ছাপিয়েছিলেন। তিনি সামরিক স্বৈরশাসনের সমর্থনে আমার মাকে রাজনীতি থেকে সরিয়ে দিতে এই কাজ করেছিলেন।

জয় অভিযোগ করে লিখেন, তিনি (মাহফুজ আনাম) অব্যাহতভাবে রাজনীতিকদের বিরুদ্ধে তাদের অনৈতিকতা এবং দুর্নীতিগ্রস্থ হবার কথা লিখেন। তার নিজের স্বীকারোক্তি মতে তিনি নিজেই পুরোপুরি অনৈতিক এবং একজন মিথ্যাবাদী। তার অবশ্যই একজন সাংবাদিক হিসেবে থাকার কোন অধিকার নাই, সম্পাদক তো অনেক দূরের বিষয়। তার কার্যক্রম দুর্নীতিকেও ছাড়িয়ে গিয়েছে; যা দেশপ্রেমহীন এবং বাংলাদেশ বিরোধী।

ফেসবুক স্ট্যাটাসে জয় আরও লিখেন, আমার ব্যক্তিগত মত, তার মিথ্যা গল্পের উস্কানি আমার মাকে গ্রেফতার করিয়েছে এবং ১১ মাস তিনি জেলে কাটিয়েছেন। আমি বিচার চাই। আমি চাই মাহফুজ আনাম আটক হোক এবং তার রাষ্ট্রদ্রোহিতার বিচার হোক।

উল্লেখ্য, বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের এক টক শোতে সেনাবাহিনী নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সরবরাহ করা ‘শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির খবর’ যাচাই ছাড়া প্রকাশ করা ছিল তাঁর সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল ছিল বলে স্বীকার করেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম।

আপনার মন্তব্য

আলোচিত