নিজস্ব প্রতিবেদক

০৭ ফেব্রুয়ারি , ২০১৬ ১৩:২৭

বিএনপির কাউন্সিল: জেলায় কাহের শামীম-আলী, মহানগরে নাসিম-সেলিম নির্বাচিত

নির্বাচনের মাধ্যমে নতুন নেতৃত্ব বাছাই করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। কাউন্সিলরদের ভোটে জেলা কমিটির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবুল কাহের চৌধুরী শামীম, সাধরাণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন আলী আহমদ। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে সমান ভোট পেয়েছেন এমরান আহমদ চৌধুরী ও রিপন পাটোয়ারী।

অপরদিকে সিলেট মহানগর বিএনপির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বদরুজ্জামান সেলিম। এছাড়ও সাংগঠনিক সম্পাদক পদে মিফতাহ সিদ্দিকী নির্বাচিত হয়েছেন।

জেলা বিএনপির সভাপতি পদে দিলদার হোসেন সেলিমকে পরাজিত করে নির্বাচিত হন আবুল কাহের শামীম। আর সাধারণ সম্পাদক পদে আলী আহমদের কাছে পরাজিত হন আবদুল মান্নান ও এডভোকেট সামসুজ্জামান জামান।

এই কমিটির সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী ছিলেন সাতজন। তাঁরা হলেন হাসান আহমদ পাটোয়ারি রিপন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এমরান আহমদ চৌধুরী, আবদুল আহাদ খান জামাল, সিদ্দিকুর রহমান পাপলু, অধ্যক্ষ জিল্লুর রহমান শোয়েব, মইনুল হক ও মুজিবুর রহমান।

অপরদিকে মহানগর বিএনপিতে ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী ও আব্দুল কাইয়ুম জ্বালালি পংকিকে পরাজিত করে সভাপতি নির্বাচিত হন নাসিম হোসাইন। আর সাধারণ সম্পাদক পদে বদরুজ্জামান সেলিমের কাছে পরাজিত হন ফরহাদ চৌধুরী শামীম ও রেজাউল হাসান লোদী (কয়েস লোদী)।

সাংগঠনিক সম্পাদক পদে মিফতা সিদ্দীকির কাছে পরাজিত হন হুমায়ুন কবীর শাহিন, মদাদ হোসেন চৌধুরী, আজমল বক্ত সাদেক ও হুমায়ুন আহমদ মাসুক।

কাউন্সিলররা গোপন ব্যালেটের মাধ্যমে ভোট দিয়ে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতা নির্বাচন করেন।

রবিবার সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত