সিলেটটুডে ডেস্ক

১০ ফেব্রুয়ারি , ২০১৬ ১২:৪১

শেখ হাসিনার বিরুদ্ধে চক্রান্তে জড়িত অনেকেই সরকারি দলে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু  বলেছেন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যাচার-মানহানির সাথে জড়িত অনেকেই সরকারি দলে রয়েছেন। বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাতকারে  তিনি বলেন, মানহানির জন্য বিচারের প্রশ্ন উঠলে তাদেরও বিচার হওয়া দরকার। "যদি মানহানির ঘটনা ঘটেই থাকে শুধু মাহফুজ আনাম কেন?"

সম্প্রতি এক টেলিভিশন টক শোতে দ্যা ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম  ২০০৭-০৮ সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়  ডিজিএফআই এর দেয়া ভুয়া তথ্য যাচাই ছাড়া প্রকাশ করে ভুল করেছেন বলে স্বীকার করেন। এরপর থেকেই নানা মহলে আলোচনা সমালোচনা শুরু হয়।

মঙ্গলবার লক্ষ্মীপুরে এক ছাত্রলীগ নেতা ইংরেজি দৈনিক মাহফুজ আনামের বিরুদ্ধে দুটো মানহানির মামলা করেছেন । মামলায় অভিযোগ করা হয়েছে, সে সময় শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির খবর ছেপে তার মানহানি করা হয়েছে।

তথ্যমন্ত্রী অবশ্য বলেন, সরকার এই সব মামলার পেছনে নেই এবং সে সময়কার ঘটনা নিয়ে সরকার এখন মাথা ঘামাচ্ছে না।

তথ্যমন্ত্রী মাহফুজ আনামের স্বীকারোক্তি বিষয়ে বলেন,  "মাহফুজ আনাম স্বীকারোক্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করেছেন...আমি মনে করি ভুল স্বীকার করে তিনি সাহসের কাজ করেছেন।"

যে সব সেনা গোয়েন্দা কর্মকর্তা সংবাদমাধ্যমে তথ্য দিতেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে কিনা -- এই প্রশ্নের সরাসরি উত্তর এড়িয়ে যান তথ্যমন্ত্রী।

"গোয়েন্দা সংস্থাগুলোর কাজের পরিধি খতিয়ে দেখা যেতে পারে, তাদের কর্মপদ্ধতি ঠিক করে দেয়া যেতে পারে।"

বুধবার ডেইলি স্টারের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এটিএন নিউজে প্রচারিত  এক প্রশ্নের জবাবে মাহফুজ আনাম বলেন, ২০০৭-০৮ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় সেনা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের দেওয়া বিভিন্ন দুর্নীতির খবর যাচাই না করেই তারা ছেপেছিলেন। যাচাই না করে এ ধরণের খবর ছাপা তার সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল কাজ ছিল।

এই স্বীকারোক্তির পর থেকে সরকারি দলের বহু নেতা মাহফুজ আনামের বিচার দাবি করছেন। প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়ও আনামের বিচার দাবি করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। সংসদে মাহফুজ আনামের গ্রেপ্তার ও ডেইলি স্টার বন্ধের দাবি তোলেছেন কয়েকজন সাংসদ।

আপনার মন্তব্য

আলোচিত