নিজস্ব প্রতিবেদক

০৩ জুন, ২০১৬ ০১:০৭

সিলেটের ছাত্রদল নেতাদের ঢাকায় তলব, পূর্ণাঙ্গ কমিটি চান না বিদ্রোহীরা

পূর্ণাঙ্গ কমিটি নিয়ে বিরোধ সমাধানে সিলেটের ছাত্রদল নেতাদের ঢাকায় তলব করেছেন কেন্দ্রীয় নেতারা। শুক্রবার দুপুরে সিলেটের নেতাদের সাথে বৈঠকে বসবেন কেন্দ্রীয় নেতারা। এ বৈঠকে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণঙ্গ কমিটি গঠন নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

ঢাকায় তলবের কথা স্বীকার করে ছাত্রদলের বর্তমান কমিটির বিদ্রোহী নেতারা জানিয়েছেন, তারা পূর্ণাঙ্গ কমিটি নয়, বরং নতুন কমিটির দাবি জানাবেন কেন্দ্রীয় নেতাদের কাছে।

অপরদিকে, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নেতারা ঢাকায় বৈঠকের কথা অস্বীকার করেছেন।

জানা যায়, ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর অ্যাডভোকেট সাঈদ আহমদকে সভাপতি ও রাহাত চৌধুরী মুন্নাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে ৮ সদস্যের জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। অন্যদিকে নুরুল আলম সিদ্দিকী খালেদকে সভাপতি ও আবু সালেহ মো. লোকমানকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে ৮ সদস্য বিশিষ্ট মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি ঘোষণার পরই কমিটির বিরুদ্ধে আন্দোলনে নামে সিলেট ছাত্রদলের একটি বড় অংশ।

এরপর গত ৩০ এপ্রিল দীর্ঘ প্রতীক্ষার পর জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রদল। তবে ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাদের আপত্তির মুখে এই কমিটির অনুমোদন স্থগিত করে গোপন রাখা হয়।

এরপর থেকে সিলেটের বিবাদমান ছাত্রদলের বিভিন্ন গ্রুপের সাথে আলোচনা কর পূর্ণাঙ্গ কমিটির দেওয়ার চেষ্টা শুরু করেন কেন্দ্রীয় নেতারা। তবে সকল পক্ষ ঐক্যমতে না পৌছায় এখনো আলোর মুখ দেখেনি পূর্ণাঙ্গ কমিটি।

এই সমঝোতারই অংশ হিসেবে শুক্রবার সিলেটের নেতাদের সাথে বৈঠকে বসবেন কেন্দ্রীয় ছাত্রদল নেতারা। রাতেই সিলেটের অনেক ছাত্রদল নেতা ঢাকায় রওয়ানা দিয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে ছাত্রদলের কমিটি বিরোধী গ্রুপের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন জানিয়ে বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটি চাই না, নতুন কমিটি চাই। তবু কেন্দ্রীয় নেতারা পূর্ণাঙ্গ কমিটি করতে চাইলে শিবির ফেরত, হত্যা মামলার আসামী, ছিনতাইকারী-চাঁদাবাজদের বাদ দিয়ে করতে হবে।

তবে সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি নুরল আলম সিদ্দিকী খালেদ ঢাকায় তলবের কথা অস্বীকার করে বলেন, ঢাকায় তলব বা বৈঠকের খবর ভূয়া।

আপনার মন্তব্য

আলোচিত