সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৪

‘রামপাল বিরোধী সাইকেল র‍্যালিতে বাধা সরকারের নৈতিক পরাজয়’

দেশের স্বার্থ পরিপন্থী সুন্দরবনের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে ‘বাঁচাও সুন্দরবন’ নামে ফেসবুকের একটি গ্রুপের সাইকেল র‌্যালিতে সরকারী ছাত্র সংগঠনের বাধা এবং র‌্যালি পণ্ড করতে পুলিশ কর্তৃক আন্দোলনকারীদের উপর জলকামান ব্যবহারের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া।

গণমাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, সুন্দরবন বিরোধী সাইকেল র‌্যালি সরকার পতন আন্দোলনের কোন কর্মসূচী ছিল না। এটি সরকারের দেশের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদের শান্তিপূর্ণ কর্মসূচী। অথচ এই ধরনের শান্তিপূর্ণ কর্মসূচী বানচালের জন্য নিজ দলের ছাত্র সংগঠন ও পুলিশ ব্যবহারের মাধ্যমে সরকারের নৈতিক পরাজয় ঘটেছে।

নেতৃদ্বয় সরকারকে স্বার্থাম্বেশী মহল দ্বারা পরিচালিত না হয়ে, একগুঁয়েমি পরিহার করে নির্মোহ অনুসন্ধান করে রামপাল প্রকল্প চুক্তি বাতিল করার আহ্বান জানিয়ে বলেছেন, ইউনেস্কো রিপোর্ট, বৈজ্ঞানিক বিশ্লেষণ ও প্রবল জনমতের প্রতি শ্রদ্ধা জানিয়ে অবিলম্বে রামপাল প্রকল্প বাতিল করুন। দেশের অর্থনীতি ও পরিবেশের জন্য ব্যাপক ক্ষতিকর এবং স্বার্থ বিরোধী রামপাল চুক্তিতে জনগণের সম্মতি না থাকলেও সুন্দরবন ধ্বংস করে সরকার ভারতের স্বার্থ রক্ষায় ব্যস্ত হয়ে পড়েছে। দেশি-বিদেশি শোষকদের ষড়যন্ত্রে বাংলাদেশের ফুসফুস সুন্দরবন চরম হুমকির মুখে। রামপাল চুক্তি বাস্তবায়নে দেশের পরিবেশ হুমকির মুখে পড়বে। প্রকৃতির মহাপ্রাণ সুন্দরবনকে রক্ষা করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত