সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:৫৬

রোহিঙ্গা ইস্যুতে জেলায় জেলায় বিএনপির কর্মসূচিতে বাধা

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয়ের দাবিতে রাজধানীসহ সারা দেশে মানববন্ধন করেছে বিএনপি। শুক্রবার সকালের ওই মানববন্ধনে বিভিন্ন জেলায় পুলিশের বাধার সম্মুখীন হয় দলটি।

সিলেট, নোয়াখালী, পাবনা, ব্রাহ্মণবাড়ীয়া, খাগড়াছড়ি, যশোর, কুষ্টিয়া, বগুড়া, বান্দরবান, রাঙ্গামাটি, ঝিনাইদহ, ফেনী, চাঁদপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, রাজশাহী, ও বগুড়াসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের বাধা,হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সারা দেশে বিভিন্ন জেলায় পুলিশ ও আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের বাধা, হামলা ও গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপি মহাসচিব জানান, মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত থেকে সারাদেশে বিএনপি’র নেতাকর্মীদের বাসায় বাসায় পুলিশ তল্লাসীর নামে তাণ্ডব চালিয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার বিএনপি নেতা অ্যাডভোকেট আলী আজম ও মোস্তফা, বান্দরবানে পৌর যুবদলের সহ-সভাপতি মো. শফি, রাজশাহীতে বিএনপি নেতা আবদুল হালিম ও ছাত্রদল নেতা ফরিদুল আলম শাহেদ, কুষ্টিয়ায় ৪২ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, যশোরে বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, যুবদল নেতা রবিউল ইসলাম, ছাত্রদল নেতা আরিফুল ইসলাম ও মো. বাপ্পিকে গ্রেপ্তার করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত