সিলেটটুডে ডেস্ক

০৪ অক্টোবর, ২০১৭ ১৪:৫৩

নিজেদের সংখ্যালঘু ভাববেন না : কাদের

নিজেদের সংখ্যালঘু ভাবার দরকার নেই। এটা ভাবলে মনের মধ্যে ভীতির সৃষ্টি হবে। এমন ভাবনার কোনও প্রয়োজন নেই। দুর্বৃত্তদের কোনও ধর্ম, দল থাকতে পারে না। বৌদ্ধ সম্প্রদায়ের উদ্দেশ্য করে এসব কথা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বুধবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কাদের আরও বলেন, যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায়, তারা যে দলেরই হোক তারা দুর্বৃত্ত। সনাতন ধর্মাবলম্বীদের পূজায় কোনও ধরনের বিশৃঙ্খলা হয়নি। এ রকম প্রবারণা পূর্ণিমাও শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে, এ জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু কাজে লাগিয়ে কেউ যেন সাম্প্রদায়িক বিভাজন তৈরি করতে না পারে সেদিকে খেয়াল রাখবেন।

তিনি বলেন, ‘আবেগ বা ক্ষোভের বশে কেউ আপনাদের সঙ্গে খারাপ ব্যবহার করলে মুখ বুজে থাকবেন না, সঙ্গে সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিকে জানাবেন। আমাদের জানাবেন।’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মণি, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সভাপতি অসীম রঞ্জন বড়ুয়া, আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের ভিক্ষু ধর্মমিত্র মহাথেরো, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সভাপতি দীপাল চন্দ্র বড়ুয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত