সিলেটটুডে ডেস্ক

০২ নভেম্বর, ২০১৭ ০৩:২৬

৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে আওয়ামী লীগের ৭ দিনের কর্মসূচি

জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি দেয়ায় সারাদেশে ৭ দিনের কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ।

বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভায় এই কর্মসূচি গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩ নভেম্বর বঙ্গবন্ধু ভবনে জমায়েত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ।

৪ নভেম্বর দেশব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার ও সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালি।

৫ নভেম্বর সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা।

৬ নভেম্বর বিকেলে রাজধানী ঢাকা ছাড়া সারাদেশে আনন্দ শোভাযাত্রা।

৭ নভেম্বর দেশব্যাপী আলোচনা সভা ও সেমিনারের আয়োজন।

 ৮ নভেম্বর সারাদেশে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং ৯ নভেম্বর দুপুর আড়াই টায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের স্মৃতি-বিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ৩ থেকে ৯ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ ঘোষিত ৭ দিনব্যাপী কর্মসূচি সারাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পালনের জন্য আওয়ামী লীগের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত